জেলা সংবাদ

চসিক প্রশাসকের চেয়ারে সুজন

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০ |

নিজস্ব প্রতিবেদক ■ বাংলাদেশ প্রেস

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক হিসেবে দায়িত্ব নিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। করোনাভাইরাস পরিস্থিতির কারণে চসিক নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত না হওয়ায় প্রশাসক বসানো হয়েছে বন্দর নগরীতে। নির্বাচন না হওয়া পর্যন্ত তিনি প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে যাবেন বর্ষীয়ান এই নেতা।

বৃহস্পতিবার সকালে সদ্য বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন সুজন। এ সময় তাকে স্বাগত জানান চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দোহা।

এরপর চসিক সম্মেলন কক্ষে দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন খোরশেদ আলম সুজন। পরে চসিক সম্মেলন কক্ষে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দোহা, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ ও প্রধান নগর পরিকল্পনা কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সালের ৬ আগস্ট আ জ ম নাছির উদ্দীন মেয়রের দায়িত্ব নিয়েছিলেন। স্থানীয় সরকার আইন অনুযায়ী পর্ষদের মেয়াদ পাঁচ বছর। এই হিসেবে বর্তমান পর্ষদের মেয়াদ শেষ হয়েছে গতকাল (৫ আগস্ট)।

নাছির উদ্দীন এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি। মনোনয়ন পেয়েছেন নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম। আর বিএনপি থেকে নির্বাচন করবেন ডা. শাহাদাত হোসেন। করোনাভাইরাস পরিস্থিতিতে এখন এই সিটিতে নির্বাচন করা সম্ভব নয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন।