জেলা সংবাদ

হবিগঞ্জের সেই শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস নেই

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারী ২০২০ |

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

করোনাভাইরাস সন্দেহে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত শিক্ষার্থী রায়হান আহমেদের (২৮) শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। মঙ্গলবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান।

সিভিল সার্জন বলেন- ‘রবিবার সন্ধ্যায় অসুস্থবোধ করায় রায়হান হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার রক্তের  পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়। সোমবার রাতে ঢাকা থেকে মোবাইল ফোনে জানানো হয় তার রক্তে করোনা ভাইরাসের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। মঙ্গলবার বিকালে ঢাকা থেকে রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে।

হবিগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শামীমা আক্তার বলেন, ‘রায়হান আহমেদের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব না পাওয়ায় তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।

গত রবিবার সন্ধ্যায় রায়হান আহমেদ অসুস্থবোধ করলে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নিতে যান। এ সময় তিনি চীন ফেরত শিক্ষার্থী হওয়ায় করোনা আক্রান্তের সন্দেহে হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি খারাপ দেখে রায়হান আহমেদ বাসায় চলে যান। ওইদিন সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানা পুলিশ তাকে বাসা থেকে আবারও হাসপাতালে নিয়ে ভর্তি করান। রবিবার সন্ধ্যা থেকে সোমবার রাত ১০টা পর্যন্ত তিনি হবিগঞ্জ সদর হাসপাতালের পঞ্চম তলায় করোনাভাইরাস আক্রান্তদের জন্য খোলা বিশেষ ওয়ার্ডে ভর্তি ছিলেন। রায়হান আহমেদ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আব্দুল কদ্দুছের ছেলে।

তার পরিবার সূত্রে জানা যায়, রায়হান আহমেদ একজন মেডিকেল শিক্ষার্থী। ইন্টার্ন করতে তিনি চীনের জিয়ানশি প্রদেশে অবস্থান করছিলেন। সম্প্রতি সেখানে করোনা ভাইরাসে মৃত্যু আতঙ্ক দেখা দিলে তিনি চীন থেকে দেশে ফিরেন।