জেলা সংবাদ

বঙ্গবন্ধু কলেজ সিওয়াইবির সভাপতি স্বাধীন, সাঃসম্পাদক মেহেদি

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৯

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা ও তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখার যাত্রা শুরু হয়েছে।

বুধবার কলেজ ক্যাম্পাসে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের দর্শন বিভাগের তানভীর আহমেদ স্বাধীনকে সভাপতি ও অর্থনীতি বিভাগের মেহেদী হসান পিয়ালকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়েছৈ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি পলাশ মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী  শুভর অনুমোদনক্রমে  ২৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন কেন্দ্রীয় আর্কাইভ ও ডকুমেন্টেশন সম্পাদক এবং বশেমুরবিপ্রবি শাখার সভাপতি তারিক লিটু।

আগামী এক বছরের জন্য ঘোষিত এ কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন সরকারি বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ মতিয়ার রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক শাহা-আলম, উদ্ভিদ বিভাগের সহযোগী অধ্যাপক শুকলাল বিশ্বাস, ব্যাবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ফকরুর জামান সৈকত, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক সুজিত দে ও বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক বাবুল আক্তার বাবলা।

অনুষ্ঠানে সিওয়াইবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার সহ-সভাপতি কবি ফয়সাল হাবিব সানি, সাধারণ সম্পাদক দূর্জয় শুভ, প্রচার সম্পাদক জাহানারা জয়া, সাংগঠনিক সম্পাদক সোহরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক শিফাত বিনতে রাকা, ফয়সাল শান্ত, জোবায়ের, আহসান প্রমূখ উপস্থিত ছিলেন।

কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি নুসরাত জাহান তন্নি ও আল-আমিন কাজিলী। যুগ্ম-সম্পাদক শ্রাবনী ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম নাজিম, সহ-সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস মিম, অর্থ সম্পাদক কেয়া, প্রচার সম্পাদক সোহান দুর্জয় তাহসান, অফিস সম্পাদক মহিমা আক্তার, আইন সম্পাদক আশা খানম, শিক্ষা সম্পাদক রেজওয়ান ইসলাম, কর্মসূচি বিষয়ক সম্পাদক সুমন অধিকারী, সহ-কর্মসূচি বিষয়ক সম্পাদক পপি বিশ্বাস, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ফারজানা রহমান মেঘলা, গবেষণা বিষয়ক সম্পাদক উম্মে হাবিবা, তথ্য বিষয়ক সম্পাদক সাজিদ রায়হান, ছাত্র কল্যান সম্পাদক শিল্পী বৈদ্য, সহ-ছাত্র কল্যান সম্পাদক অনিক খান, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক শারমিন নাহার তমা ও গণমধ্যম বিষয়ক সম্পাদক সাব্বির রহমান। এছাড়া সদস্য হিসেবে রয়েছে নুরজাহান মলি, ফাতেমাতুজ জোহরা, সুরাইয়া আক্তার, শাকিলা খানম, ফ্লাওয়ারা আহমেদ ফুল, পপি আক্তার, তাওহীদুর রহমান ও সুমন হীরা।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, চট্রগ্রাম, শাবিপ্রবি, সিকৃবি, হাবিপ্রবি, যবিপ্রবি, বেরোবি, গণবিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজসহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।