জেলা সংবাদ

কুড়িগ্রাম জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মান কাজ এগিয়ে চলছে

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

কুড়িগ্রামে দেড় কোটি টাকা ব্যয়ে জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মানের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে।

সংশ্লিষ্ট সুত্র জানায়- কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ১৫ শতক জমির উপর তিন তলা বিশিষ্ট জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্রের নির্মান কাজ শুরু করা হয় চলতি বছরের অক্টোবর মাসে। জুন মাসের দ্বিতীয় সপ্তাহে নির্মান কাজ শুরু হবার কথা থাকলেও বন্যা জনিত কারণে নির্মান কাজটি প্রায় ৪ মাস পিছিয়ে যায়।

নতুন এই তিন তলা ভবনের প্রথম তলায় থাকবে ত্রাণ গুদাম, দ্বিতীয় তলায় থাকবে দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র এবং তৃতীয় তলায় থাকবে ট্রেনিং সেন্টার কাম রেষ্ট হাউজ। ভবনটির কাজ সমাপ্ত হলে কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ের কর্ম পরিধিতে নতুন মাত্রা যোগ হবে।

সুত্র আরো জানায়- জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মানের কাজটি পেয়েছে চট্টগ্রামস্থ ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স কাজল এন্ড ব্রাদার্স। কাজটির তদরকি করছেন কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ও সদর উপজেলা বাস্তবায়নকারী কর্মকর্তা (পিআইও)।

এব্যাপারে ঠিকাদার মোঃ জয়নাল আবেদীন কাজল বলেন- নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সমাপ্ত করার জন্য জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

একই প্রসঙ্গে কথা হয়- জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ খায়রুল আনাম এবং কুড়িগ্রাম সদর উপজেলা প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা (পিআইও) খন্দকার মোঃ ফিজানুর রহমানের সাথে। তারা বলেন- সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মান করা হচ্ছে। এরই অংশ হিসেবে কুড়িগ্রামেও এই কাজ শুরু হয়েছে। ভবনটি নির্মান হলে ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের দাপ্তরিক কাজে ফিরে আসবে প্রাণচাঞ্চল্য।