জেলা সংবাদ

সাতক্ষীরায় মাদক সন্ত্রাস ও জঙ্গী বিরোধী পুলিশ সুপার কাপ মহিলা ফুটবল টুর্ণামেন্টের চুড়ান্ত খেলায়

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯

মাধব দত্ত, সাতক্ষীরা প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

ঝিনাইদহ জেলা মহিলা ফুটবল দলকে ৬-১ গোলে পরাজিত করে শিরোপা অর্জন করেছে সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দল

মাদক সন্ত্রাস ও জঙ্গী বিরোধী পুলিশ সুপার কাপ মহিলা ফুটবল টুর্ণামেন্ট- ২০১৯ এর সমাপনী  খেলায় ঝিনাইদহ জেলা মহিলা ফুটবল দলকে ৬-১গোলে পরাজিত করে সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দল বিজয়ীর গৌরব অর্জন করেছে।

সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা ও সাতক্ষীরা ফুটবল এ্যসোসিয়েশনের যৌথ সহযোগিতায় সোমবার বিকেল চারটায় সাতক্ষীরা স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

টচে জিতে খেলা শুরু করে সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দল। ৭০ মিনিটের(৩০-১০-৩০) খেলার প্রথমার্ধের  ২৭ মিনিটে জাতীয় মহিলা দলের ও সাতক্ষীরা মহিলা ফুটবল দলের অধিনায়ক ১১ নং জার্সিধাররি সাবিনা খাতুন গোল করে দলকে এগিয়ে নিয়ে যান।

খেলার দ্বিতীয়ার্ধে ১২মিনিটে সাতক্ষীরা দলের ১৩ নং জার্সিধারী নীলুফার দ্বিতীয় গোল, ১৬ মিনিটে সাতক্ষীরা দলের অধিনায়ক সাবিনা খাতুন, ১৭ মিনিটে ৫ নং জার্সিধারী  মাসুরা পারভিন, ২১ মিনিটে ১০ নং জার্সিধারী লিপি আক্তার, প্রথম ও ২৫ মিনিটে তিন নং জার্সিধারী জবা একটি গোল করে সাতক্ষীরাকে এগিয়ে নিয়ে যান। জবাবে দ্বিতীয়ার্ধের ১৪ মিনিটের মাথায় ঝিনাইদহ দলের অধিনায়ক ও ১২নং জার্সিধারী বৈশাখী একটি গোল করেন।

খেলায় ম্যান অব দা ম্যাচ হিসেবে পুরষ্কার লাভ করেন সাতক্ষীরা মহিলা ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। । 

খেলা শেষে বিজয়ী সাতক্ষীরা দলের অধিনায়ক সাবিনা ও রানার্স আপ ঝিনাইদহ দলের অধিনায়ক  বৈশাখীর হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক ড. খন্দকার মহিদ উদ্দীন।

ম্যাচ পরিচালনা করেন রেফারী নাসিরউদ্দিন। তাকে সহযোগতিা করেন আবু ওয়াহিদ বাবলু, আব্দুল গফফার ও মনিরুল ইসলাম মনি।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথির বক্তব্য দেন খুলনা রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক ড. খন্দকার মহিদ উদ্দীন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুনসুর আহম্মেদ, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল  প্রমুখ ।

প্রধান অতিথি বলেন, বাংলঅদেশ মুসলিম দেশ। এরপরও এখানকার নারী ও পুরুষ একসাথে মিলে দেশের উন্নয়নের চাকা ঘুরিয়ে যাচ্ছে। মাদক ও সন্ত্রাস অর্থনৈতিকর গতিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে উলে­খ করে তিনি বলেন, অর্থনৈতিক স্বচ্ছলতা বাড়লে মানুষ জুয়ার দিকে হাত বাড়ায়। মাদকের কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের অর্জন ম্লান হয়ে যাবে এটা মেনে নেওয়া হবে না। তাই গ্যালারীতে উপস্থিত এক একজন দর্শককে পাঁচজনকে মাদক, সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে কথা বলা শেখাতে হবে।

খেলা চলাকালিন ঘোষকের ভূমিকা পালন করেন স.ম আরশাদ আলী ও আরশাদ হোসেন।

সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন. জাতীয় জীবনের সকল ক্ষেত্রে নারীদের যে অংশগ্রহণ রয়েছে আজকের ফুটবল খেলাই তা প্রমাণ করে। বাংলাদেশে নারীদের উন্নয়ন, নারী ও পুরুষের সমান অধিকারের লক্ষ্যে এ খেলা অনুষ্ঠিত হচ্ছে। 

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর শনিবার সাতক্ষীরা স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দল ও খুলনা জেলা মহিলা ফুটবল দলকে ৪-০ গোলে পারজিত করে। ১৩ অক্টোবর রোববার ছিনাইদহ মহিলা ফুটবল দল ৪-১ গোলে মাগুরা জেলা মহিলা ফুটবল দলকে পারিজত করে। সোমবার সাতক্ষীরা জেলা মহিলা ফুটবল দল ৬-১ গোলে ঝিনাইদহ জেলা মহিলা ফুটবল দলকে পরজিত করে বিজয়ী দলের সম্মান অর্জন করে।