জেলা সংবাদ

সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রবাসীর গাড়িতে ডাকাতি

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৯

আলমগীর হোসেন প্লাবন (সোনারগাঁ) নারায়ণগঞ্জ প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

নারায়নগঞ্জের সোনারগাঁয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে এক সৌদি প্রবাসীর গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। গত রবিবার রাত ৩টার সময় এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে ওই প্রবাসীর কাছ থেকে পাসপোর্ট, ভিসা , টিকেটসহ তিনটি মোবাইল ফোন ও নগদ দেড় লক্ষ টাকা ছিনিয়ে নেয়। পরবর্তীতে সোমবার দুপুরে প্রবাসী স্বপন মিয়া বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছেন।

সৌদি প্রবাসী স্বপন মিয়া জানান, তিনি দীর্ঘ দিন ধরে সৌদি আরবের মক্কাতে কর্মরত আছেন গত  রোববার সৌদি থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। তার স্ত্রী ও ছেলে মেয়েসহ আত্মীয় স্বজন তাকে বিমানবন্দর থেকে একটি মাইক্রোতে করে চাঁদপুর জেলার হাজিগঞ্জে যাচ্ছিলেন। রাত ৩টার দিকে তাদের গাড়িটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার পিরোজপুর নামক এলাকায় পৌছলে ৫জন ডাকাত রামদা ও চাপাতি নিয়ে গাড়ির গতিরোধ করে। এসময় অস্ত্রের মুখে জিম্মি করে তার কাছে থাকা নগদ দেড় লক্ষ টাকা ও পাসপোর্ট, ভিসা ও বিমান টিকেটসহ তিনটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

উক্ত ঘটনায় সোমবার দুপুরে স্বপন মিয়া বাদি হয়ে ওই ডাকাতদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন।

সোনারগাঁ থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা  মনিরুজ্জামান বলেন, সৌদি প্রবাসীর গাড়িতে ডাকাতির বিষয়টি আমরা গুরুত্বসহ তদন্ত করছি। প্রবাসীর নগদ টাকা ও মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ন যেসব কাগজপত্র লুট হয়েছে সেগুলো উদ্ধারের চেষ্টা চলছে এবং জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।