জেলা সংবাদ

৬শতাধিক পরিবারকে নগদ অর্থ সহায়তা দিলেন নিজাম উদ্দিন

প্রকাশ: ১৩ জুলাই ২০১৯     আপডেট: ১৩ জুলাই ২০১৯ |

সুনামগঞ্জ প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বাদাঘাট ইউনিয়নের বন্যা কবলিত প্রায় ৬শতাধিক পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান করেন বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা আ,লীগের সদস্য নিজাম উদ্দিন।

তিনি শুক্রবার(১২জুলাই)সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও তাহিরপুর জেলা আওয়ামীলীগের সদস্য নিজাম উদ্দিন তার নিজস্ব তহবিল থেকে তাহিরপুর উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের বন্যা কবলিত ধরুণ,কাঞ্চনপুর,পাতারগাও,ইসলামপুর,ইউনুছপুরসহ ১০টি গ্রামে প্রায় ৬শতাধিক পরিবারের মাঝে প্রতি পরিবারকে ৪০০,৫০০ ও ১হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন,ওয়ার্ড আ,লীগ সভাপতি নুর মিয়া,সাধারণ সম্পাদক মলাই মিয়া, যুবলীগ সভাপতি সোহেল,সাবেক ইউনিয়ন মেম্বার দিন ইসলাম,সাবেক মেম্বার সফিক মিয়া,মুক্তিযুদ্ধা ফজল মিয়া,ডাঃ ইব্রাহিম, আব্দুল কুদ্দুছ,কমান্ডার আলী হোসেন,দিন ইসলাম,শামীম হোসেন প্রমুখ।

উল্লেখ্য,উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা পাঁচ দিনের প্রবল বৃষ্টিপাতের কারণে সীমান্ত নদী এবং পাহাড়ি ছড়া ভেদ করে ঢলে পানি ঢুকে পানিবন্দি করে ফেলে উপজেলার উজান ও নিম্নাঞ্চলের গ্রামীণ জনপদগুলোকে। যে কারণে গ্রামীণ হাটবাজারগুলোতে ঢলের পানি প্রবেশ করায় দোকানপাঠ বন্ধ করে দেন ব্যবসায়ীরা।

অন্যদিকে বিভিন্ন গ্রামীণ বসতিতে ঢলের পানি ঢুকে পড়ায় কোনো কোনো পরিবারে সকাল থেকে রাত অবধি চুলো জ্বালানো সম্ভব হয়নি। ফলে পানিবন্দি পরিবার গুলোতে দেখা দেয় শুকনো খাবারের তীব্র সংকট।