জেলা সংবাদ

কক্সবাজারে আরও ৩ জনের মরদেহ উদ্ধারঃ উপকূলে ট্রলারডুবির ঘটনায়

প্রকাশ: ১২ জুলাই ২০১৯

কক্সবাজার প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

বৈরী আবহাওয়ায় কক্সবাজার উপকূলে ট্রলারডুবির ঘটনায় আরও তিনজনের মরদেহ উদ্ধার হয়েছে। ট্রলার ডুবির ঘটনায় এ নিয়ে ৯ জনকে মৃত এবং ২ জনকে উদ্ধার করা হলো। বৃহস্পতিবার রাতে, কক্সবাজার ও মহেশখালী সমুদ্র সৈকত থেকে এসব মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের হিমছড়ি পয়েন্ট থেকে একজন, মহেশখালীর কুতুবজোম থেকে একজন এবং শহরের সমিতি পাড়া থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া নিহত ৯ মরদেহের মধ্যে ৭ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। যাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে তারা হলেন, ভোলা জেলার চরফ্যাশনের রসুলপুর ১ নম্বর ওয়ার্ডের মৃত আসমান পাটোয়ারীর ছেলে শামসুদ্দিন পাটোয়ারী (৪৫), একই জেলার চরফ্যাশন উপজেলার পূর্ব মাদ্রাজ এলাকার মৃত আব্দুস শহীদের ছেলে মোহাম্মদ বাবুল (৩২), উত্তর মাদ্রাজ এলাকার মৃত আব্দুল হকের ছেলে মোহাম্মদ মাসুদ (৪৫), একই এলাকার মৃত বুজুগ হাওলাদারের ছেলে আজি উল্লাহ ওরফে মনির (৩৮), মৃত মোহাম্মদ নুরের ছেলে অলি উল্লাহ (৫০), রসুলপুর ৬ নম্বর ওয়ার্ডের শশিভূষণ এলাকার মুসলিম বলির ছেলে জাহাঙ্গীর বলি (৪০), এবং পূর্ব মাদ্রাজের মো. তরিক মাঝির ছেলে কামাল হোসেন (৩৫)।

ডুবে যাওয়া মাছ ধরার ট্রলারের মালিক ভোলার চরফ্যাশনের মাদ্রাজ গ্রামের ওয়াজিদ উল্লাহ জেলেদের মরদেহ শনাক্ত করেন। 

উদ্ধার হওয়া মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানানো হয় পুলিশের পক্ষ থেকে। এছাড়া জীবিত উদ্ধার হওয়া ২ জনকেও কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

গত ৬ই জুলাই সি-গাল পয়েন্টে ডুবন্ত একটি ট্রলার থেকে ছয়জনের মরদেহ ও দুইজনকে জীবিত উদ্ধার করে পুলিশ।  উদ্ধার পাওয়া দুইজন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন।