জেলা সংবাদ

মাটিরাঙ্গায় দুর্নীতি বিরোধী বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ

প্রকাশ: ২১ জুলাই ২০১৯

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধি



দুর্নীতি দমন কমিশনের অর্থায়নে ও মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা সততা সংঘের সদস্যদের অংশগ্রহণে দুর্নীতিবিরোধী রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। 


রোববার বেলা ১২টার দিকে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার হলরুমে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন। 


মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ‘র সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুুল হক, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এম. হুমায়ুন মোরশেদ খান ও মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আব্দুর রহিম প্রমুখ। 


দুর্নীতির বিরুদ্ধে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, দেশপ্রেমের মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুলে দুর্নীতি কমিয়ে আনা সম্ভব। দুর্নীতি মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার স্বপ্নকে ধুলিসাৎ করছে। শিক্ষার্থীদের সকলকে একযোগে দুর্নীতিকে ‘না’ বলতে হবে, দুর্নীতিকে বয়কট করতে হবে। ‘কাঁচায় না নোয়ালে বাঁশ, পাকলে করে ঠাস ঠাস’ এমন প্রবাদ বাক্যের উদ্বৃত করে তিনি বলেন শিশুকাল থেকেই দুর্নীতি বিরোধী মানসিকতা তৈরী করতে হবে। সততা স্টোরের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সততাকে জাগ্রত করার যে প্রচেষ্ঠা চলছে তাকে শিক্ষার্থীদের ‘সততার পরীক্ষা’ বলেও মন্তব্য করেন তিনি।