জেলা সংবাদ

মুজিবনগরে মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশ: ১৭ জুন ২০১৯

রাব্বী আহমেদ, মেহেরপুর

মুজিবনগরে মুক্তিযোদ্ধা ময়িন খাঁনের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পূর্ন করা হয়েছে।সোমবার সকাল দশটার সময় আনন্দবাস কবস্থানের তার লাশ দাফন করা হয়। এর আগে মরহুমের মরদেহে জাতীয় পতাকা দিয়ে ঢেকে সম্মান জানানো হয়।

পরে পুলিশের একটি চৌকসদল তার লাশে গার্ড অব অনার প্রদান করে।এসময় বিহগলে করুন সুর বেজে উঠে। রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুদুল আলম। 

এ সময় মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দীন বিশ্বাস, মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাশেম, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জলিল, সহ মুজিবনগর উপজেলার সকল মুক্তিযোদ্বা ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। মরহুম ময়িন খাঁন দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। 

গত একসপ্তাহ আগে তার অবস্থা হঠাৎ আশংখাজনক হওয়ায় তাকে ঢাকা হৃদরোগে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দুপুরে তিনি মারা জান রবিবার ভোর রাতেই তার লাশ গ্রামের বাড়ি পৌঁছায়।পরে সোমবার সকালে তার লাশ দাফন করা হয়। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। মরহুম ময়িন খাঁন ১ স্ত্রী, ১ পুত্র ও ১, কন্যাসন্তানসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন। ময়িন খাঁন মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের মৃত জান মোহাম্মদ খাঁনেন ছেলে।