জেলা সংবাদ

  • বরগুনায় এক শিশুকে ধর্ষন চেষ্টা, গ্রেফতার-১

    বরগুনায় এক শিশুকে ধর্ষন চেষ্টা, গ্রেফতার-১

  • গাংনীতে সাপের কামুড়ে কৃষকের মৃত্যু

    গাংনীতে সাপের কামুড়ে কৃষকের মৃত্যু

  • নোয়াখালী শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৪টি প্রতিষ্ঠানকে এক লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা

    নোয়াখালী শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৪টি প্রতিষ্ঠানকে এক লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা

  • চট্টগ্রাম বিমান বন্দরে যাত্রীর ব্লেজারে মিলল ১১ কেজি স্বর্ণ

    চট্টগ্রাম বিমান বন্দরে যাত্রীর ব্লেজারে মিলল ১১ কেজি স্বর্ণ

  • কতুপালং শরনার্থী ক্যাম্পে বজ্রপাতে নিহত-১ : আহত-২

    কতুপালং শরনার্থী ক্যাম্পে বজ্রপাতে নিহত-১ : আহত-২

লাকসামে স্বামীর ঝুলন্ত ও স্ত্রীর জবাইকৃত লাশ উদ্ধার

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ প্রেস

ছোট্ট শিশু পাঁচ বছরের সাইফা বাবা-মার জন্য খুব কান্নাকাটি করছে। কেবলই বলছে আমি মায়ের কাছে যাবো, বাবার কাছে যাবো। কোনোভাবেই তার কান্না থামছে না। এ সময় স্বজনেরাও কাঁদছে আর তাকে এ কথা, সে কথা বলে শান্তনা দেওয়ার চেষ্টা করছে। সাইফার বড় বোন সাথী (১১) মাটিতে গড়াগড়ি করে বাবা-মার জন্য হাউ-মাউ করে কাঁদছে। আর স্বজনদের আহাজারিতে যেন আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে। এ সময় উপস্থিত লোকজনের অনেকের চোখের কোণ পানিতে ভিজে গেছে। কারো কারো চোখ দিয়ে পানি গড়িয়ে পড়তেও দেখা গেছে।


আজ বুধবার সরেজমিনে গিয়ে এমনই দৃশ্য দেখা গেছে কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের সালেপুর গ্রামের মুন্সী বাড়িতে। জানা গেছে, স্ত্রীকে জবাই করে হত্যার পর স্বামী নিজেই আত্মহত্যা করেছে।


আজ সকালে পুলিশ উপজেলার সালেপুর গ্রাম থেকে স্বামী-স্ত্রীর ঝুলন্ত এবং জবাইকৃত লাশ উদ্ধার করেছে। উদ্ধারকৃত লাশ দুটি ওই গ্রামের হেদায়েত উল্লাহ মুন্সীর ছেলে ছফি উল্লাহ (৪০) এবং তার (ছফি উল্লাহর) স্ত্রী রাবেয়া বেগমের (৩২)।


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে বাড়ির লোকজন হঠাৎ ছফি উল্লাহর ঘর থেকে দরজার নিচ দিয়ে বাহিরে রক্ত গড়িয়ে পড়তে দেখতে পায়। এ সময় লোকজন তার ঘরের ভিতর ঢুকে দেখে যে, ঘরের সিলিং এর সঙ্গে ছফি উল্লাহর ঝুলন্ত দেহ এবং খাটের ওপর তার স্ত্রী রাবেয়া বেগমের জবাইকৃত লাশ পড়ে রয়েছে। এই অবস্থা দেখে লোকজন পুলিশকে খবর দেন। সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।


এলাকাবাসী ও নিহত দম্পতির পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার সালেপুর গ্রামের হেদায়েত উল্লাহ মুন্সীর ছেলে ছফি উল্লাহ। তিনি কৃষি কাজ করতেন। প্রায় ১৬ বছর আগে একই গ্রামের আবদুস ছোবাহানের মেয়ে পারভীন আক্তারের সাথে তার সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের দেড় বছর পর তাদের কোল জুড়ে আসে একটি পুত্র সন্তান। ওই সন্তানের নাম জাহিদ হাসান। বর্তমানে তার বয়স প্রায় ১৪ বছর। সে চট্টগ্রামে একটি ডিমের দোকানে কাজ করে।


ছফি উল্লাহর বাবা হেদায়েত উল্লাহ মুন্সী জানান, তার নাতি জাহিদ হাসানের জন্মের মাসখানেক পর ছফি উল্লাহ ও পারভীন আক্তারের দাম্পত্য জীবনে দেখা দেয় পারিবারিক কলহ। যার কারণে তাদের সংসার বেশী দিন টিকেনি। তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। দুজনই আলাদাভাবে বসবাস করেন।


প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর বিগত ২০০৪ সালে ছফি উল্লাহ পার্শ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের ইসলামপুর গ্রামের আবদুর রহিমের মেয়ে রাবেয়া বেগমকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে কয়েক বছর তার দিনকাল বেশ সুখেই কাটছিল। উম্মে হাবিবা সাথী (১১) ও নুসরাত জাহান সাইফা (০৫) নামে তাদের দুটি কন্যা সন্তান রয়েছে। সাথী স্থানীয় সালেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে এবং সাইফা একই বিদ্যালয়ের প্রাক প্রাথমিকে পড়ে। তবে তার ছেলে ছফি উল্লাহ ছিল একজন মানসিক ভারসাম্যহীন।


নিহত ছফি উল্লাহর দ্বিতীয় স্ত্রী রাবেয়া বেগমের মা মরিয়ম আক্তারের অভিযোগ, তার মেয়ের জামাই (ছফি উল্লাহ) ছিল অত্যন্ত বদমেজাজী। প্রায়শ সে তার স্ত্রী রাবেয়াকে বিভিন্ন অজুহাতে মারধর করতো। এ ঘটনার দুই-তিন মাস আগে রাবেয়ার স্বামী তাকে বেধড়ক মারধর করে এবং একপর্যায়ে তার ঘাড়ে দা দিয়ে কোপ দিয়ে আহত করে। পরে তারা (রাবেয়ার বাবা-মা) তাকে নিজেদের বাড়ি ইসলামপুরে নিয়ে যায়। কিছুদিন পর সামজিকভাবে সালিশ-বৈঠকের মাধ্যমে সমঝোতা করে এবং তাদের শিশু সন্তানদের কথা ভেবে পুনরায় স্বামীর বাড়ি পাঠিয়ে দেন।


রাবেয়ার মায়ের অভিযোগ, মঙ্গলবার গভীর রাতের কোনো এক সময় রাবেয়ার স্বামী রাবেয়াকে গলা কেটে হত্যার পর নিজেও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এদিকে ঘটনার সময় ছফি উল্লাহ দম্পত্তির বড় মেয়ে সাথীও বাড়ি ছিল না। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে।


চাঞ্চল্যকর এই ঘটনা সম্পর্কে জানতে চাইলে হেদায়েত উল্লাহ মুন্সী বলেন, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। ছিলেন মেয়ের জামাইর বাড়ি। সংবাদ পেয়ে তিনি বাড়ি ছুটে আসেন।


কান্দিরপাড় ইউপির সদস্য ওই গ্রামের হাজি আরিফুর রহমান জানান, ওই দম্পত্তির পারিবারিক কলহের কারণেই এমন ঘটনার সৃষ্টি হয়েছে।


লাকসাম থানার ওসি মনোজ কুমার দে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ দুটির সুরাতহাল তৈরি করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ঘটনার সঠিক রহস্য উন্মোচনে তদন্ত অব্যাহত রয়েছে।

পরবর্তী খবর পড়ুন : ইউপিডিএফ কর্তৃক অপহ্নত মংকেসিং কার্বারীর মুক্তির দাবিতে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ


আমেরিকা এসো, অস্ত্র হাতে আমরা প্রস্তুত: ভেনিজুয়েলার সেনাবাহিনীর চ্যালেঞ্জ

আমেরিকা এসো, অস্ত্র হাতে আমরা প্রস্তুত: ভেনিজুয়েলার সেনাবাহিনীর চ্যালেঞ্জ

ভেনিজুয়েলার সেনাবাহিনী প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর প্রতি পুনরায় আনুগত্য ঘোষণা করে ...

সৌদি রাজা সালমান আরব নেতাদের জরুরি বৈঠক ডেকেছেন

সৌদি রাজা সালমান আরব নেতাদের জরুরি বৈঠক ডেকেছেন

সৌদি রাজা সালমান বিন আব্দুল আজিজ পারস্য উপসাগরীয় সহযোগিতা পরিষদ ...

বুথ ফেরত জরিপে মোদিই প্রধানমন্ত্রী, মমতা বললেন 'বিজেপি হারবেই'

বুথ ফেরত জরিপে মোদিই প্রধানমন্ত্রী, মমতা বললেন 'বিজেপি হারবেই'

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের শেষ দফা ভোটের পর বিভিন্ন সংস্থা ...

পঞ্চম ধাপে উপজেলা নির্বাচনে আ.লীগের মনোনয়ন চুড়ান্ত

পঞ্চম ধাপে উপজেলা নির্বাচনে আ.লীগের মনোনয়ন চুড়ান্ত

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে পঞ্চম ধাপে ১৬টি উপজেলার নির্বাচনে প্রার্থী ...

পা ধরে ক্ষমা চেয়ে সেই মাকে ঘরে তুললেন ছোট ছেলে

পা ধরে ক্ষমা চেয়ে সেই মাকে ঘরে তুললেন ছোট ছেলে

ঠাকুরগাঁওয়ে ছেলেদের হাতে মারধরের শিকার সেই মায়ের পা ধরে ক্ষমা ...

ভারতের পর এশিয়ার সেরা দল বাংলাদেশ

ভারতের পর এশিয়ার সেরা দল বাংলাদেশ

ভারত এবং পাকিস্তান ম্যাচ মানেই চরম উত্তেজনা। আর দুটি দলই ...

ছাত্রলীগ নেত্রী শ্রাবণীকে অপহরণ চেষ্টা, নিরাপত্তা চেয়ে জিডি

ছাত্রলীগ নেত্রী শ্রাবণীকে অপহরণ চেষ্টা, নিরাপত্তা চেয়ে জিডি

অপহরণের আশঙ্কায় শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শ্রাবণী ইসলাম ...

তথ্যপ্রযুক্তি বিভাগ থেকে বিচ্ছিন্ন হলেন মোস্তাফা জব্বার

তথ্যপ্রযুক্তি বিভাগ থেকে বিচ্ছিন্ন হলেন মোস্তাফা জব্বার

সরকারের মন্ত্রিসভায় রদবদলের অংশ হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ...