জেলা সংবাদ

  • লালমনিরহাট-১ গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন জাপা'র প্রার্থী মেজর খালেদ আখতার

    লালমনিরহাট-১ গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন জাপা'র প্রার্থী মেজর খালেদ আখতার

  • গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে ভাংচুর এবং বিক্ষোভ করেছে শ্রমিকরা

    গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে ভাংচুর এবং বিক্ষোভ করেছে শ্রমিকরা

  • বিরামপুরে  আ.লীগের নির্বাচনী মতবিনিময় সভা

    বিরামপুরে আ.লীগের নির্বাচনী মতবিনিময় সভা

  • সিরাজগঞ্জের তাড়াশে  বিএনপি প্রার্থীর গাড়ি ভাংচুর

    সিরাজগঞ্জের তাড়াশে বিএনপি প্রার্থীর গাড়ি ভাংচুর

  • হাতীবান্ধায় ভাশুরের বিরুদ্ধে এসিড নিক্ষেপের অভিযোগ

    হাতীবান্ধায় ভাশুরের বিরুদ্ধে এসিড নিক্ষেপের অভিযোগ

লাকসামে স্বামীর ঝুলন্ত ও স্ত্রীর জবাইকৃত লাশ উদ্ধার

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ প্রেস

ছোট্ট শিশু পাঁচ বছরের সাইফা বাবা-মার জন্য খুব কান্নাকাটি করছে। কেবলই বলছে আমি মায়ের কাছে যাবো, বাবার কাছে যাবো। কোনোভাবেই তার কান্না থামছে না। এ সময় স্বজনেরাও কাঁদছে আর তাকে এ কথা, সে কথা বলে শান্তনা দেওয়ার চেষ্টা করছে। সাইফার বড় বোন সাথী (১১) মাটিতে গড়াগড়ি করে বাবা-মার জন্য হাউ-মাউ করে কাঁদছে। আর স্বজনদের আহাজারিতে যেন আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে। এ সময় উপস্থিত লোকজনের অনেকের চোখের কোণ পানিতে ভিজে গেছে। কারো কারো চোখ দিয়ে পানি গড়িয়ে পড়তেও দেখা গেছে।


আজ বুধবার সরেজমিনে গিয়ে এমনই দৃশ্য দেখা গেছে কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের সালেপুর গ্রামের মুন্সী বাড়িতে। জানা গেছে, স্ত্রীকে জবাই করে হত্যার পর স্বামী নিজেই আত্মহত্যা করেছে।


আজ সকালে পুলিশ উপজেলার সালেপুর গ্রাম থেকে স্বামী-স্ত্রীর ঝুলন্ত এবং জবাইকৃত লাশ উদ্ধার করেছে। উদ্ধারকৃত লাশ দুটি ওই গ্রামের হেদায়েত উল্লাহ মুন্সীর ছেলে ছফি উল্লাহ (৪০) এবং তার (ছফি উল্লাহর) স্ত্রী রাবেয়া বেগমের (৩২)।


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে বাড়ির লোকজন হঠাৎ ছফি উল্লাহর ঘর থেকে দরজার নিচ দিয়ে বাহিরে রক্ত গড়িয়ে পড়তে দেখতে পায়। এ সময় লোকজন তার ঘরের ভিতর ঢুকে দেখে যে, ঘরের সিলিং এর সঙ্গে ছফি উল্লাহর ঝুলন্ত দেহ এবং খাটের ওপর তার স্ত্রী রাবেয়া বেগমের জবাইকৃত লাশ পড়ে রয়েছে। এই অবস্থা দেখে লোকজন পুলিশকে খবর দেন। সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।


এলাকাবাসী ও নিহত দম্পতির পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার সালেপুর গ্রামের হেদায়েত উল্লাহ মুন্সীর ছেলে ছফি উল্লাহ। তিনি কৃষি কাজ করতেন। প্রায় ১৬ বছর আগে একই গ্রামের আবদুস ছোবাহানের মেয়ে পারভীন আক্তারের সাথে তার সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের দেড় বছর পর তাদের কোল জুড়ে আসে একটি পুত্র সন্তান। ওই সন্তানের নাম জাহিদ হাসান। বর্তমানে তার বয়স প্রায় ১৪ বছর। সে চট্টগ্রামে একটি ডিমের দোকানে কাজ করে।


ছফি উল্লাহর বাবা হেদায়েত উল্লাহ মুন্সী জানান, তার নাতি জাহিদ হাসানের জন্মের মাসখানেক পর ছফি উল্লাহ ও পারভীন আক্তারের দাম্পত্য জীবনে দেখা দেয় পারিবারিক কলহ। যার কারণে তাদের সংসার বেশী দিন টিকেনি। তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। দুজনই আলাদাভাবে বসবাস করেন।


প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর বিগত ২০০৪ সালে ছফি উল্লাহ পার্শ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের ইসলামপুর গ্রামের আবদুর রহিমের মেয়ে রাবেয়া বেগমকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে কয়েক বছর তার দিনকাল বেশ সুখেই কাটছিল। উম্মে হাবিবা সাথী (১১) ও নুসরাত জাহান সাইফা (০৫) নামে তাদের দুটি কন্যা সন্তান রয়েছে। সাথী স্থানীয় সালেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে এবং সাইফা একই বিদ্যালয়ের প্রাক প্রাথমিকে পড়ে। তবে তার ছেলে ছফি উল্লাহ ছিল একজন মানসিক ভারসাম্যহীন।


নিহত ছফি উল্লাহর দ্বিতীয় স্ত্রী রাবেয়া বেগমের মা মরিয়ম আক্তারের অভিযোগ, তার মেয়ের জামাই (ছফি উল্লাহ) ছিল অত্যন্ত বদমেজাজী। প্রায়শ সে তার স্ত্রী রাবেয়াকে বিভিন্ন অজুহাতে মারধর করতো। এ ঘটনার দুই-তিন মাস আগে রাবেয়ার স্বামী তাকে বেধড়ক মারধর করে এবং একপর্যায়ে তার ঘাড়ে দা দিয়ে কোপ দিয়ে আহত করে। পরে তারা (রাবেয়ার বাবা-মা) তাকে নিজেদের বাড়ি ইসলামপুরে নিয়ে যায়। কিছুদিন পর সামজিকভাবে সালিশ-বৈঠকের মাধ্যমে সমঝোতা করে এবং তাদের শিশু সন্তানদের কথা ভেবে পুনরায় স্বামীর বাড়ি পাঠিয়ে দেন।


রাবেয়ার মায়ের অভিযোগ, মঙ্গলবার গভীর রাতের কোনো এক সময় রাবেয়ার স্বামী রাবেয়াকে গলা কেটে হত্যার পর নিজেও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এদিকে ঘটনার সময় ছফি উল্লাহ দম্পত্তির বড় মেয়ে সাথীও বাড়ি ছিল না। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে।


চাঞ্চল্যকর এই ঘটনা সম্পর্কে জানতে চাইলে হেদায়েত উল্লাহ মুন্সী বলেন, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। ছিলেন মেয়ের জামাইর বাড়ি। সংবাদ পেয়ে তিনি বাড়ি ছুটে আসেন।


কান্দিরপাড় ইউপির সদস্য ওই গ্রামের হাজি আরিফুর রহমান জানান, ওই দম্পত্তির পারিবারিক কলহের কারণেই এমন ঘটনার সৃষ্টি হয়েছে।


লাকসাম থানার ওসি মনোজ কুমার দে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ দুটির সুরাতহাল তৈরি করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ঘটনার সঠিক রহস্য উন্মোচনে তদন্ত অব্যাহত রয়েছে।

বগুড়ায় মির্জা ফখরুলের পক্ষে প্রচারণা শুরু

বগুড়ায় মির্জা ফখরুলের পক্ষে প্রচারণা শুরু

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে বগুড়া-৬ (সদর) আসনে ...

চার নির্বাচন পর্যবেক্ষক সংস্থাকে চায় না আওয়ামী লীগ

চার নির্বাচন পর্যবেক্ষক সংস্থাকে চায় না আওয়ামী লীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে চার দেশীয় পর্যবেক্ষক সংস্থার নিবন্ধন ...

ভোট দিয়ে সরকার পতন করবে জনগণ : মির্জা ফখরুল

ভোট দিয়ে সরকার পতন করবে জনগণ : মির্জা ফখরুল

আওয়ামী লীগ ভোট চুরি করার চেষ্টা করতে পারে, তাই সকলকে ...

‘ফখরুলের গাড়িবহরে হামলা মনোনয়ন বাণিজ্যের বহিঃপ্রকাশ’

‘ফখরুলের গাড়িবহরে হামলা মনোনয়ন বাণিজ্যের বহিঃপ্রকাশ’

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার ঘটনা মনোনয়ন বাণিজ্যের ...

নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না : নাসিম

নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না : নাসিম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, এবারের নির্বাচনে নৌকার বিজয় কেউ ঠেকাতে ...

ময়মনসিংহ-৭; মাদানীকে সমর্থন দিলেন রওশন এরশাদ

ময়মনসিংহ-৭; মাদানীকে সমর্থন দিলেন রওশন এরশাদ

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে আওয়ামী লীগের প্রার্থী রুহুল আমীন মাদানীকে সমর্থন ...

দেশের ১৮ কোটি মানুষকে সোচ্চার হতে হবে: ড. কামাল

দেশের ১৮ কোটি মানুষকে সোচ্চার হতে হবে: ড. কামাল

দেশের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে আনতে ঐক্যফ্রন্টকে বিজয়ী করতে হবে ...

‘সরকার বদলের অস্থিরতা থাকলে উন্নয়ন হয় না’

‘সরকার বদলের অস্থিরতা থাকলে উন্নয়ন হয় না’

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন,‘ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করা একজন ধার্মিকের ...