জেলা সংবাদ

কুবি শক্ষিকরে বরিুদ্ধে যৌন হয়রানরি অভযিোগ

প্রকাশ: ১০ এপ্রিল ২০১৮ |

আবু বকর রায়হান , কুমল্লিা বশ্বিবদ্যিালয় প্রতনিধি , বাংলাদেশ প্রেস

কুমল্লিা বশ্বিবদ্যিালয়রে এক শক্ষিকরে বরিুদ্ধে নজি বভিাগরে দুই ছাত্রীকে যৌন হয়রানরি অভযিোগ উঠছে। অভযিুক্ত শক্ষিক ব্যবস্থাপনা শক্ষিা বভিাগরে সহকারী অধ্যাপক জি এম আজম আলী কাওসার। সোমবার বশ্বিবদ্যিালয়রে রজেস্ট্রিার বরাবর লখিতি অভযিোগ প্রদান করনে যৌন হয়রানরি শকিার দুই ছাত্রী। অভযিোগে বলা হয় র্দীঘদনি ধরে ব্যবস্থাপনা শক্ষিা বভিাগরে সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলরে প্রাধ্যক্ষ জি এম আজমল আলী কাওসার তাদরেকে যৌন হয়রানি করে আসছনে।এর আগওে রববিার রাতে তারা অভভিাবকসহ ব্যবস্থাপনা বভিাগরে সভাপতি বরাবর অভযিোগ করনে বলে জানা যায়।


অভযিুক্ত শক্ষিক আজমল আলী কাওসার ইভনিং এমবএির ঐ ছাত্রীকে বশে কয়কেদনি ধরইে অপত্তকির প্রস্তাব দয়িে আসছলিনে বলে জানা যায়। এছাড়াও ঐ শক্ষিক নজি র্স্পশকাতর অঙ্গরে আপত্তকির ছবি ঐ শক্ষর্িাথীর মসেঞ্জোরে পাঠাতনে। এ ঘটনায় ঐ ছাত্রী অভযিুক্ত আজমল আলীকে মসেঞ্জোর থকেে ব্লক করে দয়ে। গত রোববার রাতে ভুক্তভোগী ছাত্রী তার আত্মীয়দরে সহায়তায় বভিাগরে সভাপতরি কাছে অভযিোগ করলে বষিয়টি সাংবাদকিদরে নজরে আস।


অভযিোগরে বষিয়ে অভযিুক্ত শক্ষিক জি এম আজমল আলী কাউসার বলনে, ‘আমতিো জাননিা তারা কি লখিতি দয়িছে।ে আমাদরে মাঝে কছিু ভুল বুঝাবুঝি হয়ছেলিো যা গতকাল আলোচনা করে সুরাহা করা হয়ছে।


এ বষিয়ে বশ্বিবদ্যিালয়রে রজেস্ট্রিার(চলতি দায়ত্বি) ড. মো: আবু তাহরে বলনে, ‘বশ্বিবদ্যিালয়রে এক শক্ষিকরে বরিুদ্ধে ২ ছাত্রী লখিতি অভযিোগ দয়িছেনে।’ 


অনুসন্ধানে জানা যায়, ব্যাবস্থাপনা বভিাগরে ঐ শক্ষিককরে বরিুদ্ধে নানা অনয়িমরে অভযিোগ রয়ছে।ে শক্ষিা ছুঁটতিে থাকা অবস্থায় ঐ শক্ষিক র্কমচারী নয়িোগ র্বোডরে সদস্য হসিবেে যোগদান করে ভাতা গ্রহন করতনে। এছাড়াও চট্টগ্রাম বশ্বিবদ্যিালয়ে পএিইচডি ডগ্রিি করার জন্য বশ্বিবদ্যিালয় থকেে ছুটি নলিওে পএিইচডি না করইে চীনে চলে যান পএিইচডি করত। তবে ঐ শক্ষিক ১ বছররে ছুঁটতিে থাকা অবস্থায় র্আথকি সুবধিা গুলো ফরেত দনেনি বলওে অভযিোগ রয়ছে।