জেলা সংবাদ

  • দিনাজপুরে বেড়েছে চালের দাম

    দিনাজপুরে বেড়েছে চালের দাম

  • ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত

    ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত

  • বাকপ্রতিবন্ধীদের জন্য ২১ মিনিট নীরবতা

    বাকপ্রতিবন্ধীদের জন্য ২১ মিনিট নীরবতা

  • বাসায় ডেকে ছাত্রীকে ধর্ষণ

    বাসায় ডেকে ছাত্রীকে ধর্ষণ

  • পার্বত্য চট্রগ্রামে ব্যাপক উন্নয়ন

    পার্বত্য চট্রগ্রামে ব্যাপক উন্নয়ন

একটি দেশ ও জাতির উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেইঃ পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারী ২০১৮

ইয়াছিনুল হাকিম চৌধুরী

শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। অশিক্ষিত ব্যক্তি মাত্রই সমাজের জন্য বোঝা স্বরূপ। শিক্ষা ছাড়া একটি জাতির উন্নতি কল্পনাও করা যায় না। একটি জাতিকে উন্নতির ক্রমবর্ধমান পথে ধাবিত হতে গেলে ও চূড়ায় পৌঁছাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮ এর পুরষ্কার বিতরনী ও কলেজের একাডেমী ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।


এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের সাথে তাল মিলিয়ে আমাদের বান্দরবান জেলা ও আজ শিক্ষার আলোতে আলোকিত হয়ে প্রাথমিক শিক্ষার সমপনী পরীক্ষায় ৬৪ জেলার মধ্যে বান্দরবানের স্থান ৩০ তম ও তিন পার্বত্য জেলার মধ্যে বান্দরবান র্শীষে। 


তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন.  শিক্ষার মানুষকে   আলোকিত করে, শিক্ষার আলোতে নিজেদের আলোকিত করার মাধ্যমে দেশ ও জাতির সেবার নিয়োজিত হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান করেন।বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের একাডেমি ভবণ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্টান অনুষ্টিত হয়েছে।মঙ্গলবার সকালে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১ কোটি টাকা ব্যয়ে কলেজের একাডেমি ভবণ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন।এসময় অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক দিলীপ কমুার বণিক,অতিরিক্ত জেলা প্রশাসক অতিরিক্ত (রাজস্ব) মোহাম্মদ শফিউল আলম,বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো:মকছুদুল আমিন, বালাঘাটা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার বড়–য়া, অতিরিক্ত পুলিশ সুপার তাহসীন মাশরুপ হোসেন মাসফি, ,আঞ্চলিক পরিষদের সদস্য মো:শফিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ,রেভেনিউ ডেপুটি কালেক্টর নুর-এ-জান্নত রুমী,নেজারত ডেপুটি কালেক্টর মো:আলী নুর খান, বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত,উপধ্যক্ষ সুবর্ণা চৌধুরী,সিনিয়র শিক্ষক আব্দুর রহিম,শিক্ষক আব্দুল হক,শিক্ষক সম্ভু কুমার সেন,  পার্র্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল আজিজ, সহকারী প্রকৌশলী নুর হোসেন, বিশিষ্ট ঠিকাদার ও সমাজ সেবক উজ্জল কান্তি দাশসহ সরকারি বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তা ,কালেক্টর স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষিকা ও একহাজার ছাত্র -ছাত্রী।


পরে বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজন করা হয় বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্টান। এসময় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়া দৌড়, হাই জাম্প,বাজনা শেষে বালিশ কোথায়, যেমন খুশি তেমন সাজঁসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

দিনাজপুরে বেড়েছে চালের দাম

দিনাজপুরে বেড়েছে চালের দাম

পর্যাপ্ত সরবরাহ থাকার পরও ধানের জেলা দিনাজপুরে চালের দাম বাড়ছে।দিনাজপুরের ...

শেষ ষোলতে বরুশিয়া, আর্সেনাল

শেষ ষোলতে বরুশিয়া, আর্সেনাল

ইউরোপা লিগের শেষ ষোলতে জায়গা করে নিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড, আর্সেনাল; ...

চাকরি স্থায়ী চান এনআইডির ৩২ কর্মকর্তা

চাকরি স্থায়ী চান এনআইডির ৩২ কর্মকর্তা

২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিশ্বব্যাংকের সহায়তায় 'ছবিসহ ভোটার তালিকা ...

অবহেলিত ভাষা সৈনিক বসাক

অবহেলিত ভাষা সৈনিক বসাক

ভাষা আন্দোলনের ৬৫ বছর পেরিয়ে গেলেও জয়পুরহাটের ভাষা সৈনিক সুমন্ত ...

রুটি কারিগর যখন ট্রুডো পরিবার!

রুটি কারিগর যখন ট্রুডো পরিবার!

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বরাবরই মজার সব কাণ্ডকারখানা ঘটিয়ে খবরের ...

ইউনিসেফের উপপ্রধানের পদত্যাগ

ইউনিসেফের উপপ্রধানের পদত্যাগ

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের উপপ্রধান জাস্টিন ফরসিথ পদত্যাগ করেছেন। ...

আর কত দিন ভাঙা রেকর্ড || মুহম্মদ জাফর ইকবাল

আর কত দিন ভাঙা রেকর্ড || মুহম্মদ জাফর ইকবাল

আজকে আমার একজন সহকর্মী তার স্মার্টফোনে আমাকে একটা ভিডিও দেখিয়েছে। ...

শাকিব-অপুর তালাক কার্যকরে সিদ্ধান্ত ১২ মার্চ

শাকিব-অপুর তালাক কার্যকরে সিদ্ধান্ত ১২ মার্চ

চলচ্চিত্র তারকা দম্পতি শাকিব খান ও অপু বিশ্বাসের বিচ্ছেদ কার্যকর ...