‘হরভজনের জন্য ২০ কোটি কোনো টাকাই না’

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২০ |

ক্রীড়া ডেস্ক ■ বাংলাদেশ প্রেস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতে গিয়েও শেষ পর্যন্ত না খেলে দেশে ফেরেন হরভজন সিং। দুবাই থেকে ভারতে ফেরার আগে চেন্নাই সুপার কিংসের এই তারকা ক্রিকেটার দেখিয়েছেন ব্যক্তিগত কারণ।

তবে হরভজন সিংয়ের এক বন্ধু জানিয়েছেন, পরিবারের কথা চিন্তা করেই ভাজ্জির এ সিদ্ধান্ত।

সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া সাক্ষাৎকারে হরভজনের ওই বন্ধু জানিয়েছেন, চেন্নাই সুপার কিংসের ১৩ জন সদস্য করোনা আক্রান্ত হওয়ায় ভয় পাননি হরভজন, বাড়িতে তার স্ত্রী এবং ছোট সন্তান রয়েছে। পরিবারের জন্য দুশ্চিন্তায় খেলার প্রতি মনসংযোগ নষ্ট হতে পারে, এ আশঙ্কায় সে দেশে ফিরেছে। তাতে পারিশ্রমিক ২ কোটি বা ২০ কোটি হোক, কিচ্ছু যায় আসে না।

হরভজন সিংয়ের মতো আইপিএল না খেলে আরব আমিরাত থেকে দেশে ফেরত আসেন সুরেশ রায়না। হোটেলে রুম পছন্দ না হওয়ায় দুবাই থেকে দেশে ফেরেন তিনি। অধিনায়ক ধোনির মতো হোটেল রুমে ব্যালকনি না থাকায় আমিরাত থেকে সোজা ভারতে চলে আসেন এ তারকা ক্রিকেটার।

এখন অবশ্য রায়না খেলতে আবার দুবাই যেতে রাজি আছেন। কিন্তু আমিরাত থেকে দেশে ফেরার আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) যৌক্তিক কারণ দেখাতে না পারায় এখন তাকে বিসিসিআইয়ের অনুমতি নিতে হবে। অন্যথায় আইপিএলের এ আসরে আর খেলা হচ্ছে না ভারতীয় এই তারকা ক্রিকেটারের।

এ ব্যাপারে বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, বোর্ডকে সঠিক কারণ না জানিয়েই রায়না দেশে ফিরেছে। তাই পুনরায় চেন্নাই দলের সঙ্গে যোগ দেয়ার আগে বিসিসিআইকে আগে সঠিক কারণ জানাতে হবে।

প্রসঙ্গত, মহামারী করোনাভাইরাস ভারতে তুলনামূলক বেশি সংক্রমিত হওয়ায় এ বছর আইপিএল অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। সবকিছু ঠিক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে টি-টোয়েন্টির এ ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টটি শুরু হবে।