শিরোপা হারালেও রেকর্ডের ঝড় তুলেছেন মেসি

প্রকাশ: ২০ জুলাই ২০২০ |

ক্রীড়া ডেস্ক ■ বাংলাদেশ প্রেস

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুম শিরোপার লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে পাল্লায় হেরে গেলেও বার্সা অধিনায়ক লিওনেল মেসি রেকর্ডের খাতায় ঝড় তুলেছেন।



সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব অর্জন করেছেন। টানা চতুর্থ মৌসুমে জিতেছেন স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি।


এই মৌসুমেই ৭০০ গোলের মাইলফলক পার করেছেন তিনি। লা লিগার এই মৌসুমে সর্বোচ্চ এসিস্টের রেকর্ড গড়েছেন মেসি।


শুক্রবার রাতে আলাভেসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছেন কিকে সেতিয়েনের শিষ্যরা। এদিন জোড়া গোল করেছেন মেসি। ম্যাচের ২৪ মিনিটে মেসির এসিস্টে গোল করেন আনসু ফাতি।


এ নিয়ে এই মৌসুমে মেসির এসিস্ট সংখ্যা ২১টি। এতে লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ ২০ এসিস্টের রেকর্ডটি ভেঙে জায়গা করে নেন মেসি। এর আগে সর্বোচ্চ এসিস্টের এই রেকর্ডটি ছিল মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজের।


এর পর ৩৪ মিনিটের মাথায় রিকি পুইগের পাস থেকে ডি-বক্সে জায়গা বানিয়ে নিজের ২৪তম গোলটি করেন মেসি। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে ৪৪ মিনিটের মাথায় জর্দি আলবার ক্রসে হেড দিয়ে স্কোরলাইন করেন ৩-০ সুয়ারেজ।


দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটের সময় ফ্রেঞ্চ ডিফেন্ডার নেলসন সেমেডুর বুলেট গতির শটে এক হালি পূরণ হয় বার্সেলোনার।


আলাভেসের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন লিওনেল মেসি। ৭৫ মিনিটের সময় গোল করলে মেসির গোল সংখ্যা ২৫-এ পৌঁছায়, যা লিগে দ্বিতীয় অবস্থানে থাকা করিম বেনজেমা থেকে ৪ গোল বেশি।


ফলে টানা চতুর্থ এবং সব মিলিয়ে রেকর্ড সপ্তম পিচিচি ট্রফি জিতলেন মেসি। ২০১৬-১৭ মৌসুম থেকে টানা এই ট্রফি জিতে চলেছেন মেসি।