পাকিস্তানের প্রধান কোচ হচ্ছেন মিসবা?

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৯

ক্রীড়া প্রতিবেদক ■ বাংলাদেশ প্রেস

দলের প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে চুক্তি আর বাড়ানো হচ্ছে না বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শুধু আর্থার নন, বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি আর সম্প্রসারণ করা হয়নি।

এদিকে আর্থারের পরিবর্তে পাকিস্তানের হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়ে মিসবা উল হক। পাকিস্তানের হয়ে ৭৫টি টেস্ট, ১৬২টি ওয়ানডে ও ৩৯টি টি টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি।

এছাড়াও বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন মোহাম্মদ আকরাম। আকরাম এখন পেশোয়ার জালমির হেড কোচ। ৭ বছর আগে মোহাম্মদ আকরাম জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

এদিকে বুধবার বোর্ডের তরফে আর্থার এবং তার সাপোর্ট স্টাফকে ‘গুডবাই’ জানিয়ে দেওয়া হয়। এর পর থেকেই খবর ছড়িয়ে পড়ে আর্থারের ফেলে রাখা চেয়ারে বসতে চলেছেন মিসবা। তবে পিসিবি বা মিসবা, বিষয়টি নিয়ে মন্তব্য করেননি কেউই।

পাকিস্তান দলের প্রধান কোচ হিসেবে ২০১৬ সালের মে মাসে যোগ দেন আর্থার। তার অধীনে ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট সিরিজ ড্র করে এবং আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠে পাকিস্তান ক্রিকেট দল।


এরপর ইংল্যান্ডের মাটিতে ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে পাকিস্তান। সিমিত ওভারের ক্রিকেটেও উন্নতি ঘটে দলটির।