রাজনীতি

করোনা: দুঃসময়ে সারাদেশে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা

প্রকাশ: ২৪ মার্চ ২০২০ |

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

ঢাকা কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের মাঝে বিনে পয়সায় হ্যান্ড স্যানিটাইজ বিতরণ করেছে ছাত্র ইউনিয়ন ঢাকা কলেজ সংসদসহ সারাদেশের ইউনিটগুলো।

আজ (২৪ মার্চ) মঙ্গলবার, দুপুর ১টায় সংগঠনের নেতাকর্মীরা কলেজের বিভিন্ন বিভাগে গিয়ে শিক্ষক-শিক্ষার্থী এবং ক্যাম্পাসে অবস্থানরত কর্মচারী ও হলের ছাত্রদের মাঝে স্যানিটাইজার বিতরণ করে।

এসময় উপস্থিত ছিলেন কলেজ সংসদের সভাপতি জুবায়ের প্রধান, শিক্ষা ও গবেষণা সম্পাদক এফ এ শাহেদ, আব্দুল মালেক প্রমুখ।

হ্যান্ড স্যানিটাইজার বিতরণের ব্যপারে জানতে চাইলে জুবায়ের প্রধান বলেন, আমরা তো ১৭ মার্চ থেকে এই কর্মসূচী পালন করছি; বস্তিতে যাচ্ছি, রিক্সার গ্যারেজে যাচ্ছি, গার্মেন্ট শ্রমিকসহ বিভিন্ন পেশায় জড়িত নিম্ন আয়ের মানুষের হাতে পৌঁছে দিচ্ছি। তিনি বলেন, শধু ঢাকা নয়, সারাদেশের ইউনিটগুলো নিজেরা হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে মানুষের মাঝে বিতরণ করছে, এটা আমাদের দায়িত্ব এবং কর্তব্য।

তিনি আরও বলেন, আমরাই একমাত্র ছাত্র সংগঠন যাদের সবসময় দেশের ক্লান্তিকালে মানুষ কাছে পেয়েছে, এবং মানুষের দুঃসময়ে পাশে দাড়িয়েছে।আমরা কুর্মিটোলা মেডিকেল, ঢাকা মেডিকেল, এবং স্যার সলিমুল্লাহ মেডিকেলসহ ভিবিন্ন হসপিটালে বিনামূল্যে সরবরাহ করেছি ডাক্তার ও নার্সদের। আমরা আমাদের সংগ্রামকে অব্যাহত রাখবো।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে গত ১৭ মার্চ থেকে টিএসসিতে শুরু হয় ছাত্র ইউনিয়নের হ্যান্ড স্যানিটাইজার প্রজেক্ট। সমাজের নিম্নআয়ের মানুষের মধ্যে এসব স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করছে সংগঠনটি।