রাজনীতি

এই সরকার কৃষক ও ব্যবসায়ীদের পঙ্গু করে দিয়েছেঃ মিলন

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৯

রাজশাহী প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

বতর্মান সরকার ডেঙ্গু জ্বরের মুল ঘাতক এডিশ মশা নিয়ন্ত্রণে যেমন ব্যর্থ, তেমনি কৃষক ও ব্যবসায়ীদের পঙ্গু করে ফেলেছে। একদিকে ধানের দাম না পেয়ে কৃষক দিশেহারা হয়ে পড়েছে। অন্যদিকে কোরবানীর পশুর দাম না পেয়ে খামারীরা পথে বসেছে।  আবার দেশের মূল্যমান সম্পদ চামড়ার দাম না পেয়ে ক্ষুদ্র ও মাঝারী এবং মৌসুমী ব্যবসায়ীরা এবার পথে বসতে শুরু করেছে। লক্ষ লক্ষ টাকার চামড়া ক্রয় করে রাস্তায় ফেলে দিচ্ছে। গতকাল বুধবার বিকেল পবার দারুশা বাজারে  প্রতিহিংসার বিচারে বন্দি, গণতন্ত্র, স্বাধীনতা- সার্বভৌমত্ব  ও জনগণের আস্থার প্রতীক বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ পূর্ব সমাবেশে কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন। বর্তমান সরকারকে রাতের অন্ধকারের সরকার আক্ষ্যা দিয়ে তিনি বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের প্রতি তাদের কোন প্রকার দায়বদ্ধতা নাই। দেশের জনগণ মরে গেলেও বর্তমান সরকারের কিছু যায় আসেনা। তারা শুধু জানে বিরোধী দল তথা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের হত্যা, গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রাখতে। অমানষিক নির্যাতন করতে। এই সরকারের রোষানল থেকে তিনবারের সফল প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানষকন্যা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রেখেছে। তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ হলেও মুক্তি দেওয়া হচ্ছে না। বেগম জিয়ার মুক্তি ও দেশের গণতন্ত্র পুণরুদ্ধারে আগামী সেপ্টেম্বর মাসে রাজশাহীতে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। আর এই সমাবেশ হতে বেগম জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে সকল নেতাকর্মীসহ দেশবাসীকে রাজপথে নামার আহবান জানান মিলন।  

রাজশাহী জেলা বিএনপি’র আয়োজনে লিফলেট বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, নওহাটা পৌরসভার মেয়র শেখ মকবুল হোসেন, পবা বিএনপি’র আহবায়ক শাহজাহান আলী, জেলা বিএনপি’র সদস্য আব্দুর রাজ্জাক ও সিরাজুল ইসলাম। এছাড়াও পবা বিএনপি’র সাবেক সভাপতি সেলিম রেজা বাচ্চু, সাবেক চেয়ারম্যান রমজান আলী, পবা বিএনপি’র যুগ্ম আহবায়ক রিয়াজুল ইসলাম, বড়গাছী বিএনপি’র সভাপতি জেকের আলী,  হড়গ্রাম ইউনিয়ন বিএনপি’র সভাপতি এরশাদ আলী, পারিলা ইউনিয়নের সভাপতি রেজাউল করিম, হুজুরীপাড়া ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, হরিপুর ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম, দামকুড়া ইউনিয়নের সভাপতি এনামুল হক কনক, হরিয়ান ইউনিয়নের সভাপতি আব্দুর রহমান, দর্শনপাড়া ইউনিয়েনের সভাপতি আব্দুস সালাম, পবা উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, হুজুরীপাড়া বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোতাহার আলী, সদস্য মুজাহিদ মেম্বর, হরিয়ান বিএনপি’র সাধারণ সম্পাদক শামসুল আলম, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সহ-সভাপতি সুলতান আহম্মেদ, মোজাফ্ফর হোসেন মুকুল, পবা যুবদলের যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ, জেলা স্বেচ্চাসেবক দলের সভাপতি নুসরাত এলাহী রিজভী ও সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন।

আরো উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সম্পাদক রায়হান পান্না, সদস্য সাজদার রহমান, সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট তারেক হোসেন, সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, পবা যুবদলের সদস্য রবিউল ইসলাম, জেলা ছাত্রদলের সহ-সভাপতি কে.এইচ রানা শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক সাহেব জাদা, মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মৃদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রাসেল, সহ-সাংগঠনিক সম্পাদক সারক মোহাম্মদ, জেলা ছাত্রদলের সদস্য হাফিজুর রহমান ও পবা উপজেলা ছাত্রদল নেতা ফুয়াদসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী।