রাজনীতি

'ছাত্রদল নিয়ে উভয় সংকটে বিএনপি'

প্রকাশ: ১২ জুন ২০১৯

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

ছাত্রদল নিয়ে বিএনপি উভয় সংকটে রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বুধবার দুপুরে, রাজধানীর নয়াপল্টনে নিজ কার্যালয়ে তিনি এ মন্তব্য করেন।  

বয়সসীমার আন্দোলনের প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র বলেন, ছাত্রদলের নেতৃত্বে ছাত্রদের রাখার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। অছাত্রদের নেতৃত্বে রেখে কোনো লাভ নেই। ছাত্রদলের নিয়মিত কাউন্সিল হওয়া দরকার। কিন্তু কাউন্সিল হওয়ার মতো হয়তো পরিস্থিতি নাই। যার কারণে আমাদের কাউন্সিলগুলো হতে বিলম্ব হয়। এ কারণে অনেকের ছাত্রত্ব থাকে না। আর কাউন্সিল নিয়মিত হলে ছাত্ররা তাদের অবদান অনুযায়ি পুরস্কৃত হয়। এ সময় ছাত্রদল নেতা-কর্মীদের ক্ষোভ প্রশমনে বিএনপির নেতৃত্বকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এছাড়া, সরকারবিরোধী আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ২০১৪ ও ২০১৮তে দুই দফা ব্যর্থ হলেও হাল ছাড়ছে না বিএনপি। কোন সময় কোন দল শতভাগ প্রস্তুতি নিয়ে এবং শতভাগ দল গুছিয়ে কেউ আন্দোলন করে না। কারণ আন্দোলনের মাধ্যমেই দলটা গুছিয়ে আসে।

এর আগে, বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে অসুস্থ সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর খোঁজখবর নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।