রাজনীতি

প্রধানমন্ত্রী ও পুলিশকে নিয়ে কটূক্তির প্রতিবাদে নড়াইলের

সোনাদাহ-পাঁচুড়িয়া গ্রামে ছাত্রলীগের অবস্থান কর্মসূচী চলছে মামলার প্রস্তুতি

প্রকাশ: ১২ জুন ২০১৯     আপডেট: ১৪ জুন ২০১৯ |

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

২৭৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে নড়াইলের সোনাদাহ-পাঁচুড়িয়া গ্রামে অভিযুক্ত যুবকের বাড়িতে অবস্থান কর্মসূচী পালন করেছে উপজেলা ছাত্রলীগ। নড়াইলের লোহাগড়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রায় এক ঘণ্টাব্যাপী এ অবস্থান কর্মসূচী পালিত হয়।

নড়াইলের লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এম রাশেদুল হাসান রাশেদ বলেন, সোমবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লন্ডনপ্রবাসী ডলার বিশ্বাসের ফেসবুকে প্রধানমন্ত্রী ও পুলিশ সম্পর্কে কূরুচিপূর্ণ মন্তব্য দেখতে পাই। এ ঘটনায় আমরা অভিযুক্ত ডলারের গ্রামের বাড়ি লোহাগড়ার মল্লিকপুর ইউনিয়নের সোনাদাহ-পাঁচুড়িয়ায় অবস্থান কর্মসূচী পালন করেছি। বুধবার (১২ জুন) ডলারের বিরুদ্ধে মামলা করা হবে। ডলার সোনাদাহ-পাঁচুড়িয়া গ্রামের জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে। প্রায় ছয় বছর আগে লন্ডনে পাড়ি জমান তিনি। সেখানে (লন্ডন) অবস্থান করে তার ফেসবুক আইডি (Md Dolar Biswas) থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ পুলিশ সদস্যদের নামে বিভিন্ন প্রকার কটূক্তি করেছেন। এছাড়া আওয়ামী লীগ সরকারকে হটানোর জন্য আর্থিক সহযোগিতাও করতে চেয়েছেন তিনি (ডলার)। তবে মঙ্গলবার রাতে তার আইডি থেকে এসব লেখা মুছে ফেলা হয়েছে। এ ব্যাপারে ছাত্রলীগ নেতা রাশেদ জানান, প্রধানমন্ত্রী ও পুলিশ সম্পর্কে ডলারের কূরুচি ও ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যের তথ্য-প্রমাণ সংগ্রহ করেছেন তিনি। )

এদিকে ফেসবুকে এ ধরণের মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত কর্মসূচীতে নেতৃত্ব দেন ছাত্রলীগ নেতা রাশেদ। এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান মুকুল, নড়াইল সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি নাঈম ভূঁইয়া, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখার সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন মানিক, ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম, হামিম মুন্সী, কাজী অহিদুজ্জামান, সুজন মীর, ইমদাদুল শেখ, সোহাগ শেখ, শেখ ছগির উদ্দিন সনেট, রোমান রায়হান, পলাশ মাহমুদ, ফকির আখিনুর রহমান প্রমুখ। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে এ বিষয়ে ছাত্রলীগ নেতাদের সাথে কথা বলেন। লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

বিভিন্ন সূত্রে জানা যায়, দেশে থাকাকালীন ডলার বিশ্বাস ছাত্রশিবিরের রাজনীতি করতেন। তবে ডলার তার ফেসবুক আইডিতে ‘পিস ফর বাংলাদেশ’ এর চেয়ারম্যান হিসেবে নিজের পরিচিতি দিয়েছেন। ডলারের ছোট ভাই আশিক বিশ্বাস ঢাকায় লেখাপড়া করেন। বোনদের বিয়ের পর ডলারের পরিবার-পরিজন ঢাকায় বসবাস করছেন। বর্তমানে গ্রামের বাড়িতে (সোনাদাহ-পাঁচুড়িয়া) কেউ থাকেন না।