রাজনীতি

ইলিয়াস আলীকে ফিরিয়ে দেন : সেলিমা রহমান

প্রকাশ: ১৭ এপ্রিল ২০১৯ |

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, ‘ইলিয়াস আলী অপহরণ বাংলাদেশের একটি চাঞ্চল্যকর ঘটনা। গুম হওয়ার সাত বছর এসেও ইলিয়াস আলীর খোঁজ না মেলায় প্রশ্ন জাগে তিনি কি বেঁচে আছেন, নাকি তাকে মেরে ফেলা হয়েছে। তার পরিবার বারবার শেখ হাসিনাকে অনুরোধ করেছে ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়ার জন্য। কিন্তু তার কাছ থেকে কোনো ফলাফল পাওয়া যায়নি’।

বুধবার সকাল ১০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (উিআরইউ) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে ‘এম ইলিয়াস আলী মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের’ উদ্যোগে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এ সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। 

সেলিমা রহমান বলেন, সরকার অসুস্থ খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দী করে রেখেছে। ইলিয়াস আলীকে গুম করেছে। এই সরকারের আমলে একদিকে মৃত্যুর মিছিল চলছে অন্যদিকে উন্নয়নের ফিতা কাটছে’।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ইলিয়াস আলী একজন সাহসী নেতা ছিলেন। শেখ হাসিনা কথা দিয়েছিলেন তাকে ফিরিয়ে দেবেন, কিন্তু তিনি কথা দিয়ে কথা রাখেননি।

এ সময় আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, বিএনপির জাতীয়তাবাদী দলের চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লহ আমান, বিএনপির উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ডাকসুর সাবেক জিএস খাইরুল কবির প্রমুখ।

২০১২ সালের ১৭ এপ্রিল বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে তার গাড়ি চালকসহ বনানী এলাকা থেকে উঠিয়ে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনীর নামে। আজ (বুধবার) তার গুম হওয়ার সাত বছর পরও কোনো সন্ধান পাওয়া যায়নি।