রাজনীতি

ড. কামাল এটা কী বললেন?

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৮     আপডেট: ১৩ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ প্রেস

ড. কামাল হোসেনের তাঁর বিরুদ্ধে তারেক জিয়ার কাছে থেকে টাকা পয়সা নেওয়ার ব্যাপারে কোন কথা না বলে নিজে শুধু স্বীকার করলেন যে তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন। তাঁর এই সিঙ্গাপুর যাওয়া বিষয়ে মূলধারার গণমাধ্যমগুলো লুকোচুরি করেছে। কেউ বলেছে ড.কামাল হোসেন ব্যংকক গিয়েছেন, কেউ বলছে তিনি সিঙ্গাপুরে যান নাই।     

মূগনমাধ্যমগুলো যখন ড. কামাল হোসেনের বিদেশ যাওয়া নিয়ে ধোঁয়াশা তৈরি করেছে, সেই সময়ে কোন কোন পত্রিকা লিখেছে যে, ‘সিঙ্গাপুরে ড. কামাল-এরশাদ গোপন বৈঠক’। অন্য একটি মাধ্যমে ২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলাকে ঝুলিয়ে দেয়ার গ্যারান্টি দিয়ে প্রতিনিধির নাধ্যমে তারেক জিয়ার কাছ থেকে বিপুল অঙ্কের টাকা নেওয়ার খবর প্রকাশ হয়। 

আজ শুক্রবার দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিক পত্রিকায় ড. কামাল হোসেনের সহকারী ফিদা এম কামাল ‘ড. কামাল সিঙ্গাপুরে যাননি, সময়ে জানবেন,’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন এবং ফিদা এম কামাল কামাল হোসেন ড. কামাল হোসেনের সিঙ্গাপুরে যাওয়ার ট্রাভেল ডকুমেন্টও দিয়েছেন।

ফিদা এম কামালের প্রতিবাদের মধ্যে দিয়ে এটা প্রমাণ হয় গেল যে ড. কামাল হোসেন সিঙ্গাপুরে গিয়েছিলেন। তবে তিনি সিঙ্গাপুরে গিয়ে কার কার সঙ্গে মিটিং করেছে তা এখনও রহস্যই রয়ে গেল।