রাজনীতি

  • সেই ওসি মোয়াজ্জেম কোথায় : মান্না

    সেই ওসি মোয়াজ্জেম কোথায় : মান্না

  • খালেদা জিয়ার লন্ডন যাওয়ার বিষয়ে জানা নেই: পররাষ্ট্রমন্ত্রী

    খালেদা জিয়ার লন্ডন যাওয়ার বিষয়ে জানা নেই: পররাষ্ট্রমন্ত্রী

  • নিপুণ রায়কে ভারত যেতে দেয়া হলো না

    নিপুণ রায়কে ভারত যেতে দেয়া হলো না

  • আ'লীগের জেলা-উপজেলা সম্মেলন শুরু হচ্ছে এ মাসে

    আ'লীগের জেলা-উপজেলা সম্মেলন শুরু হচ্ছে এ মাসে

  • 'আন্দোলনে নামবেন- এমন হুমকি দিয়ে লাভ হবে না'

    'আন্দোলনে নামবেন- এমন হুমকি দিয়ে লাভ হবে না'

নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারো নেই : কাজীপুরে মোহাম্মদ নাসিম

প্রকাশ: ১১ এপ্রিল ২০১৮

বাংলাদেশ প্রেস

বিএনপি-জামাত নির্বাচন ঠেকাতে নানা চক্রান্ত ষড়যন্ত্র করছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- নির্বাচন নিয়ে কোন ফর্মূলা দিয়ে বা চক্রান্ত ষড়যন্ত্র করে লাভ নেই। নির্বাচন ঠেকানোর ক্ষমতাও কারো নেই। বিশ্বের বিভিন্ন গনতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু। ওই নির্বাচনী মাঠে যারা ফাউল করবে, জনগন তাদের লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেবে বলেও তিনি মন্তব্য করেছেন। তিনি আরো বলেছেন শেখ হাসিনার নেতৃত্ব এদেশের জনগণ আলোর পথ পেয়েছে। কেউ আর অন্ধকারের পথে জঙ্গীবাদের পথে ফিরে যেতে চায় না। তিনি মঙ্গলবার তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরে বিশাল এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতা দেন।


কাজীপুরের বরইতলীতে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ, পাঁচ’শ আসন বিশিষ্ট শহীদ এম মনসুর আলী অডিটোরিয়াম ও কুড়িপাড়ায় শহীদ এম মনসুর আলী স্মৃতি জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত কাজীপুর উপজেলা পরিষদ মাঠে চৈত্রের ভরদুপুরে অনুষ্ঠিত এ জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজম্মেল হক ও নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খান। সভায় সভাপতিত্ব করেন সাবেক এমপি তানভীর শাকিল জয়। অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন বগুড়া -৫ আসনের এমপি হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য, কাজীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল ও দলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী।


কাজীপুরে তিন মন্ত্রী আগমন উপলক্ষে মোহাম্মদ নাসিমের নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদরের ছোনগাছা ইউনিয়নের সাহানগাছা থেকে কাজীপুরের মেঘাই পর্যন্ত ২৫ কিঃমিঃ সড়ক জুড়ে প্রায় এক শ’ রঙবেরঙের তোরণ নির্মাণ করা হয়েছিল। জাতীয় পতাকার আবরণ দিয়ে ঢাকা আওয়ামীলীগের নির্বাচনী প্রতীক নৌকার আকৃতিতে নির্মাণ করা হয়েছিল জনসভার বিশাল মঞ্চ। জনসভার চারদিকে কাজীপুরের নানা মাত্রিক উন্নয়নের ছাপচিত্র শোভা পাচ্ছিল। কাজীপুর পৌরসভা রোড হয়ে আলমপুর চৌরাস্তা পেরিয়ে উপজেলা পরিষদের জনসভাস্থল পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তার দুপাড়ে লাইনে দাঁড়িয়ে তিন মন্ত্রীকে ফুল ছিটিয়ে শুভেচ্ছা জানান। সরকারের প্রভাবশালী তিন মন্ত্রীর কাজীপুরে আগমণের খবরে দুই দিন আগে থেকেই সাজ সাজ রব পড়ে যায়। গ্রাম গ্রামান্তর থেকে, কাজীপুর পৌর এলাকা এমনকি দুর্গম চরাঞ্চল থেকে নৌকায় চড়ে দলের নেতাকর্মীসহ সাধারন মানুষ বাদ্যযন্ত্র বাজিয়ে মুর্হুমুহু শ্লোগানে আকাশ বাতাস প্রকম্পিত করে দুপুর ১২ টার মধ্যে জনসভাস্থল এসে পৌছায়। উপজেলা পরিষদ চত্তরের বিশাল মাঠ কানায় কানায় ভরে ওঠে। এর আগে তিন মন্ত্রী যৌথভাবে কাজীপুর উপজেলা চত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরে মেঘাই ঘাটে নৌপরিবহণ মন্ত্রী শাহজাহান খানের নেতৃত্বে নৌঘাট পরিদর্শন করা হয়। বিকেলে পিপুলবাড়িয়ায় রতনকান্দি, বাগবাটি,চোনগাছা ও মেছড়া ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সংবর্ধন অনুস্ঠানে তিন মন্ত্রী যোগ দেন। এখানে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম চৌধুরীসহ মুক্তিযোদ্ধাদের হাতে ক্রেষ্ট তুলে দেয়া হয়। এখানে অন্যান্যের মধ্যে কৃষকলীগ নেতা আব্দুল লতিফ তারিন সহমুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুল ইসলাম সফি বক্তৃতা দেন।


উন্নয়ন ও শান্তির জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোন বিকল্প নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দেশের সার্বিক কল্যাণ,শান্তি ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনার নেতৃত্বে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য তাঁর নির্বাচনী এলাকা কাজীপুর সহ দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন। তিনি এও বলেছেন -বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। এ মর্যাদা ধরে রাখতে হলে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম উন্নয়নাকামী জনগণকে সতর্ক করে দিয়ে বলেছেন- বিএনপি জামায়াত চক্র ক্ষমতায় এলে দেশের সার্বিক উন্নয়ন বন্ধ হয়ে যাবে। দেশ অন্ধকারে নিমজ্জিত হবে। জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। এ কারণেই বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করতে কাজ করছে। মুক্তিযোদ্ধাদের আবাসন সংকটসহ সকল সমস্যা সমাধান করবে এই সরকার। নৌ-পরিবহনমন্ত্রী শাহাজাহান খান খালেদা জিয়াকে মিথ্যাচারে বিশ্ব চ্যাম্পিয়ন মন্তব্য করে বলেন, বিএনপি, জামাত খুনির দল, তাদের হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়। খালেদা জিয়া ১৪ সালের নির্বাচনে পরাজিত হয়ে সরকার পতনের ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযোদ্ধার কোঠা নিয়ে আন্দোলনের নামে ষড়যন্ত্র করছে বলেও তিনি মন্তব্য করেন।

পরবর্তী খবর পড়ুন : ভালুকায় মহিলা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার


আরও পড়ুন

নোয়াখালীতে বাস-মটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে নিহত ১, আহত -১

নোয়াখালীতে বাস-মটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে নিহত ১, আহত -১

নোয়াখালীর সেনবাগ উপজেলার ছমির মুন্সীরহাট বাজারে বাস ও মটরসাইকেলের মুখোমুখী ...

চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম আর নেই

চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম আর নেই

চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম মিজান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিত করেছেন আদালত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিত করেছেন আদালত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিত করেছেন উচ্চ ...

দেশের ঐতিহ্যসহ পর্যটন স্পটগুলো বিশ্বের কাছে তুলে ধরুন : রাষ্ট্রপতি

দেশের ঐতিহ্যসহ পর্যটন স্পটগুলো বিশ্বের কাছে তুলে ধরুন : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ দেশের ঐতিহ্যবাহী পর্যটন কেন্দ্রগুলো বিশ্বের ...

বাজেটে ভূমিকা রাখতে পারেন এমপিরা: স্পিকার

বাজেটে ভূমিকা রাখতে পারেন এমপিরা: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও অল পার্টি পার্লামেন্টারি গ্রুপ কমিশনের সভাপতি ...

নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ

নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ

নারীর প্রতি সহিংসতা রোধে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ ...

ধর্মীয় বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না: হাইকোর্ট

ধর্মীয় বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না: হাইকোর্ট

শাবান মাসের চাঁদ দেখা নিয়ে রিটের শুনানিতে হাইকোর্ট বলেছেন, এটা ...

ফেরদৌসের পর গাজী নুরের ভিসাও বাতিল ভারতে

ফেরদৌসের পর গাজী নুরের ভিসাও বাতিল ভারতে

ভারতের লোকসভা নির্বাচনের প্রচার করতে গিয়ে বিপাকে পড়েছিলেন বাংলাদেশি তারকা ...