আন্তর্জাতিক

শিশু ধর্ষণে অভিযুক্তকে সুদূর সৌদি আরব থেকে ধরে আনলেন নারী পুলিশ

প্রকাশ: ২১ জুলাই ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক ■ বাংলাদেশ প্রেস

ধর্ষণে অভিযুক্তকে সুদূর সৌদি আরব থেকে ধরে আনলেন ভারতের সবচেয়ে কমবয়সী নারী পুলিশ কমিশনার মেরিন জোসেফ। আর এই সাহসিকতার কারণে সংবাদ শিরোনামে উঠে এসেছে ২৯ বছর বয়সী কেরালার এই পুলিশ কর্মকর্তার নাম। ​

২০১৭ সালে কেরালার কল্লামে ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ করে ৩৮ বছরের অভিযুক্ত সুনীল কুমার বর্ধন। নির্যাতিতা সুনীলের বন্ধুরই ভাইঝি। চকোলেটের লোভ দেখিয়ে নিজের বাড়িতে ডেকে নিয়ে এসে কিশোরীর উপর যৌন নির্যাতন চালাত সুনীল। লাগাতার তিন মাস ধরে চলে এই নির্যাতন। হুমকি দিয়ে মেয়েটির মুখ বন্ধ রেখেছিল সে। পরে ওই কিশোরী পুরো ব্যাপারটি তার পরিবারের লোকজনকে জানায়। তখন সুযোগ বুঝে সৌদি আরবে পালিয়েছে সুনীল। সেখানে গিয়ে টাইলস মিস্ত্রীর কাজও শুরু করে সে। পরে ওই নাবালিকা কেরালার কল্লামের কারিকোড মহিলা মন্দিরম রেসকিউ হোম নামে একটি সরকারি হোমে আত্মহত্যার করে।

এরপর কেটে গিয়েছে দু’দুটো বছর। কিন্তু এই কেসের সুরাহা হয়নি। তবে মেরিন যখন এই কেসের দায়িত্ব পেলেন তখন তিনি ওই নাবালিকার পরিবারকে সুবিচার পাইয়ে দেওয়ার চেষ্টা শুরু করেন। শিশু ধর্ষণে অভিযুক্তকে ধরতে সৌদি আরব রওনা দেওয়ার পরিকল্পনা করেন তিনি। কিন্তু তখনও বুঝে উঠতে পারেননি, রিয়াদে পৌঁছনোর পরিকল্পনা কতটা বাস্তবায়িত হবে!