আন্তর্জাতিক

ফলাফল দেখে ভোট কেন্দ্রেই প্রাণ হারালেন কংগ্রেস নেতা

প্রকাশ: ২৩ মে ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক ■ বাংলাদেশ প্রেস

লোকসভা নির্বাচনের ভোট কেন্দ্রে মৃত্যু হলো এক কংগ্রেস নেতার। ভারতের মধ্যপ্রদেশের শেহোর জেলায় এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার যখন ভোট গণনা চলছিল সেই সময় গণনা কেন্দ্রেই ছিলেন ওই কংগ্রেস নেতা। সেখানেই অসুস্থবোধ করেন তিনি। পরে তাকে হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়।


শোহোর জেলার সভাপতি রতন সিং ঠাকুর এদিন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। সহকর্মীদের দাবি, লোকসভা ভোটের ফল দেখেই বুকে ব্যাথা অনুভব করতে শুরু করেন তিনি। এই ফল তিনি মেনে নিতে পারছিলেন না। ভোটের উত্তেজনা ও হারের ধাক্কা সামলাতে না পেরে হৃদরোগে আক্রান্ত হন ওই কংগ্রেস নেতা। গণনাকেন্দ্রে থাকাকালে বুকে ব্যাথা অনুভব করেন রতন সিং। এরপর মাটিতে শুয়ে পড়েন তিনি। অবস্থা গুরুতর দেখে দলের কর্মীরা রতন সিংকে হাসপাতালে নিলে সেখানেই তার মৃত্যু হয়।


গোটা ভারতের মতো মধ্যপ্রদেশেও শোচনীয় হারের মুখে কংগ্রেস। রাজ্যের ২৯টি কেন্দ্রের মধ্যে ২৮টি আসনে ফুটেছে পদ্ম। অথচ মাস খানেক আগে রাজনৈতিক পালাবদল হয়। ১৫ বছরের বিজেপি সরকারে ইতি টানেন রাজ্যের মানুষ। আস্থা রাখেন কংগ্রেসের কমলনাথে। অথচ বিধানসভা ভোটের ফলাফলকে এই ভোটে কাজে লাগাতে পুরোপুরি ব্যর্থ হলো কংগ্রেস এমনই দাবি দেশটির বিশ্লেষকদের। সূত্র: কলকাতা ২৪