শিরোনাম:

Wed 19 April 2017 - 10:44pm

ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করলে তরবারি নিয়ে মাথা থেকে গলাটা আলাদা করে দেয়া হবে

Published by: নিউজ রুম এডিটর, বাংলাদেশ প্রেস

87e160c14d491704f819f817e428d4a1.jpg

বাংলাদেশ প্রেস: নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বির বিরুদ্ধে হেফাজত নেতার মামলা দায়েরের পর এবার রাব্বির বিরুদ্ধে মাঠে নামার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি আওয়ামী লীগ নেতা শামীম ওসমান।

তিনি বলেন, রাব্বির মতো নাস্তিকদের জন্য আমার চোখের ইশারাই যথেষ্ট। কিন্তু আমি নারায়ণগঞ্জে একটি নজির স্থাপন করতে চাই। যারা ধর্মের নামে কটূক্তি করে তাদের বিরুদ্ধে সবাইকে নিয়ে আমি এক মঞ্চে প্রতিবাদ করতে চাই।

তিনি আরও বলেন, আজকে আমি সবাইকে হুঁশিয়ারি দিয়ে বলতে চাই এ নারায়ণগঞ্জে কেউ যদি ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করে তবে তার আর কোনো ছাড় নেই। শুধু নারায়ণগঞ্জ নয়, দেশের কোথাও এটা হতে দেয়া হবে না। আবার যদি কেউ এরকম দুঃসাহস দেখায় তবে ওমরের মতো তরবারি নিয়ে মাথা থেকে গলাটা আলাদা করে দেয়া হবে।

বুধবার বিকেলে শহরের মাসদাইরের কেন্দ্রীয় জামে মসজিদের এক মতবিনিময় সভায় শামীম ওসমান এ ঘোষণা দেন।

এদিকে নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকীকে হত্যা করার পর তার বাবা রফিউর রাব্বি ছেলের হত্যাকাণ্ডে আলোচিত আওয়ামী লীগের এমপি শামীম ওসমানসহ তার ভাতিজা আজমেরী ওসমানকে দায়ী করেছিলেন।

এছাড়া ত্বকী হত্যার বিচারের দাবি বিভিন্ন স্থানে আয়োজিত সভায় শামীম ওসমান খুনিসহ গডফাদার হিসেবে আখ্যায়িত করে আসছিলেন রাব্বি।

তিনি যাদের সন্ত্রাসী খুনি বলছেন তারা নারায়ণগঞ্জের প্রভাবশালী। তাদের বিরুদ্ধে কথা বলার মতো লোক খুব কমই আছে। তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও ছেলে হারা বাবা রফিউর রাব্বি শামীম ওসমানসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন।

এতে আইভীর সঙ্গে শামীম ওসমানের বিরোধটি প্রকাশ্যে রূপ নিয়েছে। তার প্রমাণ সদ্য সিটি কর্পোরেশন নির্বাচনে আইভী শামীম ওসমানের প্রকাশ্যে সহযোগিতা চায়নি বরং তিনি বলেছেন, শামীম ওসমান নৌকার জন্য ভোট চাইলে ভোট আরও কমবে। আর ত্বকী হত্যার চার বছর হলেও এখনো বিচারকার্য শুরু হচ্ছে না। যার কারণে বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করছেন নিহতের পরিবার।

শহরের প্রাণকেন্দ্র শহীদ মিনারে দাঁড়িয়ে রফিউর রাব্বি বিসমিল্লাহ নিয়ে কটূক্তি করেছেন এমন অভিযোগ তোলা হয়েছে। আর সেই অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে নারায়ণগঞ্জের হেফাজত ইসলাম নেতা মাওলানা ফেরদৌসুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন।

এছাড়া আগামী শুক্রবার রাব্বির বিরুদ্ধে নারায়ণগঞ্জে হেফাজত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজনের ডাক দেয়া হয়েছে। আর ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার রাব্বি বিরুদ্ধে মাঠে নামার ঘোষণা দিয়ে সব এলাকায় মতবিনিময় সভা করছেন শামীম ওসমান।

প্রথমে মঙ্গলবার তিনি সিদ্ধিরগঞ্জে মতবিনিময় সভা করেন যাতে শুক্রবারের রাব্বির বিরুদ্ধে প্রতিবাদ সভাটি বিশাল সমাবেশে রূপ নেয়। আর বুধবার শামীম ওসমান মাসদাইর কেন্দ্রীয় মসজিদে মতবিনিময় করেন এবং বন্দরে যান মতবিনিময় করেন।

এ সময় তিনি বলেন, আমি ছোট বেলা থেকেই দেখে আসছি আমার মা, বাবা, ভাই, বন্ধু বান্ধব সবাই কোনো কাজ শুরু করার আগেই বিসমিল্লাহ বলে শুরু করেন। আজকে সেই বিসমিল্লাহ নিয়ে রাব্বি কথা বললো এবং বলা হলো সংবিধানে বিসমিল্লাহ থাকবে জানলে নাকি মুক্তিযুদ্ধে কেউ শহীদ হতো না। আমার ধর্মকে নিয়ে এমন কথা, অবশ্যই আর কেউ প্রতিবাদ না করলেও আমি একাই এর প্রতিবাদ করবো। কারণ আমার এখানে দায় আছে, আমি আপনাদের সংসদ সদস্য। মৃত্যু পর আমাকে আমার আল্লাহ জিজ্ঞাসা করলে তখন আমাকে জবাব দিতে হবে। এ জন্যই আমি তাদের বিরুদ্ধে লড়ে যাবো।



 বাংলাদেশ প্রেস /১৯এপ্রিল /এসআর১৬ 

Last update: Wed 26 April 2017 - 06:04pm

Facebook

মন্ত্যব্য করুন