শিরোনাম:

Thu 07 December 2017 - 07:45pm

৪ দিনেও খোঁজ নেই সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের

Published by: নিউজ রুম এডিটর, বাংলাদেশ প্রেস

fea3907bf985f4c417ef709ad20a2f68.jpg

বাংলাদেশ প্রেস: নিখোঁজের চারদিন পরেও খোঁজ মেলেনি সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের। গত সোমবার মেয়ে সামিহা জামানকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনতে যাওয়ার পর থেকে নিখোঁজ তিনি।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফে বলেন, ‘আজ সন্ধ্যা পর্যন্ত মারুফ জামানের কোনো খোঁজ পাওয়া যায়নি। তবে তাঁর খোঁজ পাওয়ার জন্য জোর চেষ্টা অব্যাহত আছে। তাঁর খোঁজ পেতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।’

মারুফ জামান কাতার ও ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি যুক্তরাজ্যের বাংলাদেশ দূতাবাসের সাবেক কাউন্সিলর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব।
বাংলাদেশ সেনাবাহিনীর সিগনাল কোরের (ষষ্ঠ শর্ট কোর্স) ক্যাপ্টেন হিসেবে অবসরে গেছেন তিনি।

নিখোঁজের দিন মেয়েকে আনতে বিমানবন্দরে যাওয়ার কথা বলে ধানমণ্ডির ৯/এ সড়কের বাসা থেকে নিজেই গাড়ি চালিয়ে রওনা দেন মারুফ জামান। তবে বিমানবন্দরে তিনি পৌঁছাননি। এর মধ্যে রাত পৌনে ৮টার দিকে বাসার ল্যান্ডফোনে টেলিফোন করে গৃহপরিচারিকাকে কিছু নির্দেশ দেন। সেখানে তিনি বলেন, কয়েকজন লোক কিছুক্ষণের মধ্যে বাসায় যাবে, তাঁদের কাছে যেন তাঁর ল্যাপটপটি দিয়ে দেওয়া হয়।

ওই বাসায় থাকা ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজে দেখা যায়, এর কিছুক্ষণ পর রাত ৮টা ৫ মিনিটে ওই বাসায় প্রবেশ করেন মাথায় ক্যাপ ও মুখে সার্জিক্যাল মাস্ক পরা তিন ব্যক্তি। নির্দেশমতো তাঁদের দরজা খুলে দেন গৃহপরিচারিকা। বাসায় ঢুকে ওই তিন ব্যক্তি মারুফ জামানের ল্যাপটপ, বাসার কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা ও স্মার্টফোন নিয়ে বাসা থেকে বের হয়ে যান রাত ৮টা ১৭ মিনিটে।

এদিকে বাবাকে বিমানবন্দরে না পেয়ে একাই বাড়ি ফেরেন সামিহা বাসায় এসেও বাবাকে না পেয়ে এবং সারা রাত তাঁর ফোন বন্ধ থাকায় পরদিন দুপুরে ধানমণ্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা করেন তিনি। ওই দিন সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত থানা এলাকা থেকে মারুফ জামানের ব্যবহৃত গাড়িটি (ঢাকা মেট্রো-গ-২১-১৩৯৯) উদ্ধার করে পুলিশ। তবে তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি।

আরও পড়ুনঃ 

Facebook

মন্ত্যব্য করুন