শিরোনাম:

Thu 07 December 2017 - 06:00pm

ঘরোয়া প্যাকে ১ মাসে দূর হবে মেছতা-কালো দাগ

Published by: নিউজ রুম এডিটর, বাংলাদেশ প্রেস

3e326eb64c66a55ab2239555713e8cef.jpg

বাংলাদেশ প্রেস: আমাদের ত্বক নিয়ে আমরা প্রায় সময় দুশ্চিন্তাতে ভুগে থাকি। নানা রকমের সমস্যা নিয়ে নানা রকমের চিন্তা ভাবনা। মানসিক স্ট্রেস, রোদে পোড়া, রাত জাগা এসব থেকে হতে পারে ত্বকের বিভিন্ন সমস্যা। ত্বকের সব সমস্যাগুলোর মধ্যে মুখের কালো দাগ বা মেছতা খুব বাজে একটা সমস্যা।

এই সমস্যাটি দেখা দিলে আমাদের বাইরের সৌন্দর্যটা পুরোপুরি নষ্ট হয়ে যায়। এই মেছতা বা কালো দাগ দূর করতে আমরা ঘরেই সহজভাবে প্যাক তৈরি করতে পারি। আর ঘরোয়া এই প্যাক বানানোর জন্য যা লাগবে তা আপনার  কাছেই থাকে। শুধু না জানার কারণে এটি ব্যবহার করতে পারেন না। আপনার বাসায় নিশ্চয় হলুদ আর বেসনতো আছে?

মধুও না থাকার কিছু নেই, লেবু তা তো ফ্রিজেই সবসময় থাকে। আর যেটি বাকি থাকলো সেটি হলো অ্যালোভেরা। এটা আপনি বাজার থেকে আনতে পারেন বা বিভিন্ন শপিং মলে পাওয়া যায় ভালো ব্রান্ডের একটা অ্যালোভেরা জেলও নিতে পারেন।

এই চারটি উপকরণ একসাথে করলেই ব্যাস ঘরোয়া প্যাক তৈরির সব উপকরণই আছে আপনার কাছে। এখন প্রস্তুত করবেন যেভাবে আর কি পরিমান উপকরণ ব্যবহার করবেন সেটি দেখে নিন।

১ চামচ বেসন
১ চামচ অ্যালোভেরা জেল
১ চামচ মধু
১ চামচের ৪ ভাগের ১ ভাগ লেবুর রস
হলুদের গুড়ো ১ চিমটি

সবগুলো মিশ্রণ ভালোভাবে মিশান। এবং ত্বকে ব্যবহারের করা আগে মুখ পেশওয়াশ দিয়ে ধূয়ে নিন এবং শুকিয়ে নিন। আশা করা যায় প্রাকৃতিক এই উপাদানে ত্বকের সমস্যা থেকে অচিরেই মুক্তি পাবেন।


আরও পড়ুনঃ 
বাংলাদেশপ্রেস/০৭ ডিসেম্বর/এম ২০

Facebook

মন্ত্যব্য করুন