শিরোনাম:

Thu 07 December 2017 - 03:33pm

পথচারী শিশু ও অসহায় নারীদের পাশে সকল বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান

Published by: নিউজ রুম এডিটর, বাংলাদেশ প্রেস

d2cacbc7ba012050891375668c0b8c34.jpg

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেছেন, এখনো পত্রিকার পাতা খুললেই নারী ও শিশুদের নির্যাতনের করুণ চিত্র দেখা যায়। নিরাপত্তাহীনতায় ভুগছে গোটা বাংলাদেশ। স্বাভাবিক মৃত্যুর কোন গ্যারান্টি নেই। বিশেষ করে পথচারী শিশু তাদের নানাভাবে বঞ্চিত হতে হচ্ছে।

অনেকেই ভয়ালো নেশা তাদেরকে গ্রাস করছে। নারীরা আজ অগ্রসর চায় সমতা জীবনভর। বিপদগ্রস্ত শিশুদের পাশে দাঁড়ানোর সকলের নৈতিক কর্তব্য।

 শুধু রাষ্ট্রের দিকে তাকিয়ে থাকলে চলবে না। তিনি বলেন, যখন পথে একজন ছিন্নমূল শিশুকে দেখি সে ডান্ডি নামক মাদক গ্রহণ করছে প্রকাশ্যে আর সবাই নীরবে অবাকে তাকিয়ে থাকছে অথচ তাকে থামানোর কোন চেষ্টা করছে না। যারা এই অসহায় শিশুদের নিয়ে কাজ করছে এবং বিভিন্নভাবে আশ্রয় দিচ্ছে তাদেরকে উৎসাহ ও সহযোগিতা করা আমাদের সকলের কর্তব্যের মধ্যেই পড়ে।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অপারেজয় বাংলাদেশের দেশব্যাপী মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে তিনি সংহতি প্রকাশ করে এসব বক্তব্য রাখেন।

এই সময় অপরাজেয় বাংলাদেশের নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মোস্তফা রহমান, মাহবুবুল হক মাহাবুব, রিফাত রহমানসহ পথচারী শিশুরা এই সময় মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে আরো অংশগ্রহণ করেন শাহবাগ থানার এস.আই আবুল বাশারসহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

আরও পড়ুনঃ 
বাংলাদেশপ্রেস/০৭ ডিসেম্বর/এম ০৭

Facebook

মন্ত্যব্য করুন