রংপুর-৩ আসনের উপ-নির্বাচন

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা। এদিকে, জাতীয় পার্টি থেকে সাদ এরশাদকে মনোনয়ন দেয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে। এখন পর্যন্ত বিভিন্ন দলের ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা।

রবিবার, সকাল থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। দলগুলো থেকে মনোনিত প্রার্থীরা ছাড়াও একাধিক প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

জাতীয় পার্টির ঘাঁটি হিসেবে খ্যাত এ আসনে এরশাদপুত্র সাদ এরশাদকে মনোনয়ন দেয়া হয়েছে। তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাফিউল ইসলাম। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে।

অন্যদিকে, জাতীয় পার্টির মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এসময়, তিনি দাবি করেন, দলের হাইকমান্ডের নির্দেশেই মনোনয়নপত্র নিয়েছেন।

এদিকে, আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রেজাউল করীম রাজুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছে দলের নেতা-কর্মীরা। দলের নেতারা বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ নৌকা প্রতীককেই বেছে নেবে।

এছাড়া, ২০ দলীয় জোট থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির রিটা রহমান।

প্রার্থীদের যাতে নির্বাচন বিধি মেনে চলে সে বিষয়ে নজর রাখা হচ্ছে বলে জানান রির্টানিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের মৃত্যুতে শূণ্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচন আগামী ৫ই অক্টোবর অনুষ্ঠিত হবে।