নির্বাচন

  • নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করছে না জাতিসংঘ

    নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করছে না জাতিসংঘ

  • আসন্ন জাতীয় নির্বাচন: জোট ও ভোটের হালচাল

    আসন্ন জাতীয় নির্বাচন: জোট ও ভোটের হালচাল

  • ১৭৩ আসনে বিএনপির সম্ভাব্য একক প্রার্থী , ৩১টি আসন শরিক দলগুলোকে

    ১৭৩ আসনে বিএনপির সম্ভাব্য একক প্রার্থী , ৩১টি আসন শরিক দলগুলোকে

  • নড়াইল-১আসনে কে হছেন নৌকার মাঝি: বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে

    নড়াইল-১আসনে কে হছেন নৌকার মাঝি: বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে

  • সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের আমরা পিছপা হব না : এইচ টি ইমাম

    সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের আমরা পিছপা হব না : এইচ টি ইমাম

ঢাকা-৬ আসনে আওয়ামীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ লিয়াকত জাহান শিপন এগিয়ে !

প্রকাশ: ০৮ জুন ২০১৮

স্টাফ রিপোর্টার:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি প্রায় ছয় মাস। সারাদেশে ইতোমধ্যে শুরু হয়ে গেছে জাতীয় নির্বাচনের ঢামাঢোল। মনোনয়ন প্রত্যাশীরা দৌঁড়ঝাপ শুরু করেছেন বিভিন্ন মহলে। নিজ নিজ দলের মনোনয়ন পেতে শুরু করেছেন লবিং-তদবির। প্রার্থীরা বিভিন্নভাবে ও নানান মাধ্যমে শুরু করেছেন প্রচার-প্রচারণা। বিভিন্ন নির্বাচনী এলাকা বেশ জমজমাট হয়ে উঠেছে নির্বাচনী প্রচারণায়। ঢাকা-৬ (সূত্রাপুর-কোতয়ালী) আসনেও বিভিন্ন  প্রার্থীরা তাদের নির্বাচনী প্রাচারণা শুরু করেছেন। 

এদের মধ্যে অন্যতম গেন্ডারিয়া  থানা  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ লিয়াকত জাহান শিপন। ঢাকা-৬ আসন থেকে আওয়ামীলীগ মনোনয়ন চাইবেন তিনি। তিনি ইতোমধ্যে নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ শুরু করেছেন। মানুষের কাছে নিজের প্রার্থী হওয়ার বিষয়টি তুলে ধরছেন। ঢাকা-৬ নির্বাচনী মাঠে নিজের অবস্থানের জানান দিচ্ছেন তিনি ও তার সমর্থকরা।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা যায়, মোঃ লিয়াকত জাহান শিপন বর্তমানে গেন্ডারিয়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও দীর্ঘদিন ধরে আওয়ামীলীগ সকল দলিয় কর্মকান্ডে’র সাথে জড়িত কর্মীবান্ধব এই নেতা। ঢাকা-৬ আসনে আওয়ামীলীগের পরিচিত মুখ তিনি। আওয়ামীলীগের রাজনীতি সহ বিশেষ করে পেশাজীবী সংগঠনের সঙ্গে রাজনীতি করার কারণে নিজ এলাকা সহ সারা দেশে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বর্তমান সময় সরকারকে এগিয়ে নিয়ে যাওয়ার  জন্য একজন মাঠ কর্মী হিসেবে তার অংশগ্রহণ রয়েছে। এ আসনের দলীয় নেতাকর্মী ও তার সমর্থকদের দাবি আওয়ামীলীগের মনোনয়ন লড়াইয়ে এগিয়ে আছেন আওয়ামীলীগের নানান আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালনকারী উচ্চ শিক্ষত পরিবারের ও বিচক্ষণ এবং মননশীল হৃদয়ের অধিকারী আওয়ামীলীগের লড়াউক যোদ্ধা মোঃ লিয়াকত জাহান শিপন।

ঢাকা-৬ আসনের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সৎ ও নীতিবান প্রার্থী চান। সেক্ষেত্রে  মোঃ লিয়াকত জাহান শিপন তাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন। কারণ তিনি মানুষের কাছে সৎ ও নীতিবান আর দলের জন্য ত্যাগী নেতা। শুধু তাই নন তিনি, বিনয়ী ও সর্বজন গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে তার বেশ কদর রয়েছে এই এলাকার বাসিন্দাদের কাছে। আর মানুষের কাছে তার বেশ ইতিবাচক ভাবমূর্তিও রয়েছে।

সম্প্রতি দীর্ঘ আলাপচারিতায় মোঃ লিয়াকত জাহান শিপন বলেন, এলাকার মানুষের জন্য কাজ করাই তার বড় নেশা। কারো ডাকে সাড়া দিতে রাত-দিনের বিচার নেই তার কাছে। কিন্তু কিছু কাজ ও সমস্যা আছে যা নীতি নির্ধারণী পর্যায়ে থাকলে সমাধান করা সহজ হয়। আর এ জন্যই সংসদ সদস্য হতে চান তিনি। দলের প্রধান (জননেত্রী শেখ হাসিনা) যদি তার ওপর আস্থা রেখে দলীয় মনোনয়ন দেন তাহলে দলের জন্য শেষ রক্তবিন্দু দিয়ে কাজ করে যাবেন তিনি। আর দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতি করার কারণে মনোনয়ন পাওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী মোঃ লিয়াকত জাহান শিপন। তার মতে রাজনৈতিক ক্যারিয়ার ও কর্মজীবনের কারণে দলের প্রধান তাকে বিমুখ করবেন বলে মনে হয় না।

এক প্রশ্নের জবাবে মোঃ লিয়াকত জাহান শিপন বলেন, আন্দোলন, সংগ্রাম, রাজনীতি ও নির্বাচনী মাঠে আমি আছি। আর দলীয় নেতাকর্মী সহ জনগণও আমার সাথে আছেন। তবে আগামী নির্বাচনে দলের সিদ্ধাই চুড়ান্ত সিদ্ধান্ত।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে যদি এই আসনে দলীয় মনোনয়ন দেয়া হয়, আমি নির্বাচিত হয়ে এলাকার যেসব সমস্যা থাকবে তা সমাধানে কার্যকর ভূমিকা পালন করব। আর এলাকায় শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবো। সর্বোপরি আধুুনিক ঢাকা-৬ আসনে রূপান্তর করবো।

এসময় তিনি আরও বলেন, আওয়ামীলীগ আবারও ক্ষমতায় এসে এদেশের জনগণের কাঙ্খিত গণতন্ত্র টিকিয়ে রাখবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে থাকতে হবে। আর সেজন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী  শেখ  হাসিনার নেতৃত্ব ও তার নির্দেশ মেনে চলতে হবে। এদিকে, এ আসনের আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও তার সমর্থকরা বলেন, আওয়ামীলীগ  মনোনয়নের লড়াইয়ে এগিয়ে আছেন এই ত্যাগী নেতা । এলাকার উন্নয়নের স্বার্থে তার মতো মানুষেরই এমপি হওয়ার প্রয়োজন। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।


আরও পড়ুন

রাহিঙ্গা গণহত্যার তথ্য সংগ্রহ ও বিশ্লেষণে  মুক্তিযুদ্ধ জাদুঘর পরিচালিত

রাহিঙ্গা গণহত্যার তথ্য সংগ্রহ ও বিশ্লেষণে মুক্তিযুদ্ধ জাদুঘর পরিচালিত

মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর পরিচালিত নৃশংসতার শিকার ১০ ...

দেশের মানুষ খালেদা জিয়ার গণতন্ত্র চায় না - শাজাহান

দেশের মানুষ খালেদা জিয়ার গণতন্ত্র চায় না - শাজাহান

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর খুনিদের ...

দেশের স্বাধীনতায় বলা হয়েছে- জনগণ সব ক্ষমতার মালিক

দেশের স্বাধীনতায় বলা হয়েছে- জনগণ সব ক্ষমতার মালিক

দেশের মানুষ সুশাসন নিশ্চিত করতে চায় বলে ম্তেব্য করে গণফোরামের ...

'গ্রেনেড হামলার বিচারের আইনি প্রক্রিয়া নিয়ে জনগণের মধ্যে নানা প্রশ্ন'

'গ্রেনেড হামলার বিচারের আইনি প্রক্রিয়া নিয়ে জনগণের মধ্যে নানা প্রশ্ন'

খালেদা জিয়া এখনও গুরুতর অসুস্থ। তার হাত, পায়ের ব্যথা আরও ...

নির্বাচন ভণ্ডুল করার ক্ষমতাও কারো নেই: নাসিম

নির্বাচন ভণ্ডুল করার ক্ষমতাও কারো নেই: নাসিম

এদিকে, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ...

আসন্ন নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখা হচ্ছে

আসন্ন নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখা হচ্ছে

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখা ...

আগামী সভায় ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের ব্যাপারে আলোচনা : সাঈদ খোকন

আগামী সভায় ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের ব্যাপারে আলোচনা : সাঈদ খোকন

আগামী সমন্বয় সভায় ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের ব্যাপারে আলোচনা করা হবে ...

জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে যোগ দেবেন মির্জা ফখরুল

জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে যোগ দেবেন মির্জা ফখরুল

যুক্তফ্রন্ট ও গণফোরামের উদ্যোগে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে যোগ দেবেন ...