নির্বাচন

  • সোনাগাজীতে ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রধান কার্যালয়ে হামলা

    সোনাগাজীতে ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রধান কার্যালয়ে হামলা

  • কাপাসিয়ায় নৌকার বিজয়

    কাপাসিয়ায় নৌকার বিজয়

  • রাজবাড়ীতে যাঁরা উপজেলা চেয়ারম্যান হলেন

    রাজবাড়ীতে যাঁরা উপজেলা চেয়ারম্যান হলেন

  • কাপাসিয়ায় আওয়ামী লীগের প্যানেল বিজয়ী

    কাপাসিয়ায় আওয়ামী লীগের প্যানেল বিজয়ী

  • চুয়াডাঙ্গার তিন উপজেলায় স্বতন্ত্র, সদরে নৌকা জয়ী

    চুয়াডাঙ্গার তিন উপজেলায় স্বতন্ত্র, সদরে নৌকা জয়ী

ঢাকা-৬ আসনে আওয়ামীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ লিয়াকত জাহান শিপন এগিয়ে !

প্রকাশ: ০৮ জুন ২০১৮

স্টাফ রিপোর্টার:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি প্রায় ছয় মাস। সারাদেশে ইতোমধ্যে শুরু হয়ে গেছে জাতীয় নির্বাচনের ঢামাঢোল। মনোনয়ন প্রত্যাশীরা দৌঁড়ঝাপ শুরু করেছেন বিভিন্ন মহলে। নিজ নিজ দলের মনোনয়ন পেতে শুরু করেছেন লবিং-তদবির। প্রার্থীরা বিভিন্নভাবে ও নানান মাধ্যমে শুরু করেছেন প্রচার-প্রচারণা। বিভিন্ন নির্বাচনী এলাকা বেশ জমজমাট হয়ে উঠেছে নির্বাচনী প্রচারণায়। ঢাকা-৬ (সূত্রাপুর-কোতয়ালী) আসনেও বিভিন্ন  প্রার্থীরা তাদের নির্বাচনী প্রাচারণা শুরু করেছেন। 

এদের মধ্যে অন্যতম গেন্ডারিয়া  থানা  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ লিয়াকত জাহান শিপন। ঢাকা-৬ আসন থেকে আওয়ামীলীগ মনোনয়ন চাইবেন তিনি। তিনি ইতোমধ্যে নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ শুরু করেছেন। মানুষের কাছে নিজের প্রার্থী হওয়ার বিষয়টি তুলে ধরছেন। ঢাকা-৬ নির্বাচনী মাঠে নিজের অবস্থানের জানান দিচ্ছেন তিনি ও তার সমর্থকরা।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা যায়, মোঃ লিয়াকত জাহান শিপন বর্তমানে গেন্ডারিয়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও দীর্ঘদিন ধরে আওয়ামীলীগ সকল দলিয় কর্মকান্ডে’র সাথে জড়িত কর্মীবান্ধব এই নেতা। ঢাকা-৬ আসনে আওয়ামীলীগের পরিচিত মুখ তিনি। আওয়ামীলীগের রাজনীতি সহ বিশেষ করে পেশাজীবী সংগঠনের সঙ্গে রাজনীতি করার কারণে নিজ এলাকা সহ সারা দেশে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বর্তমান সময় সরকারকে এগিয়ে নিয়ে যাওয়ার  জন্য একজন মাঠ কর্মী হিসেবে তার অংশগ্রহণ রয়েছে। এ আসনের দলীয় নেতাকর্মী ও তার সমর্থকদের দাবি আওয়ামীলীগের মনোনয়ন লড়াইয়ে এগিয়ে আছেন আওয়ামীলীগের নানান আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালনকারী উচ্চ শিক্ষত পরিবারের ও বিচক্ষণ এবং মননশীল হৃদয়ের অধিকারী আওয়ামীলীগের লড়াউক যোদ্ধা মোঃ লিয়াকত জাহান শিপন।

ঢাকা-৬ আসনের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সৎ ও নীতিবান প্রার্থী চান। সেক্ষেত্রে  মোঃ লিয়াকত জাহান শিপন তাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন। কারণ তিনি মানুষের কাছে সৎ ও নীতিবান আর দলের জন্য ত্যাগী নেতা। শুধু তাই নন তিনি, বিনয়ী ও সর্বজন গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে তার বেশ কদর রয়েছে এই এলাকার বাসিন্দাদের কাছে। আর মানুষের কাছে তার বেশ ইতিবাচক ভাবমূর্তিও রয়েছে।

সম্প্রতি দীর্ঘ আলাপচারিতায় মোঃ লিয়াকত জাহান শিপন বলেন, এলাকার মানুষের জন্য কাজ করাই তার বড় নেশা। কারো ডাকে সাড়া দিতে রাত-দিনের বিচার নেই তার কাছে। কিন্তু কিছু কাজ ও সমস্যা আছে যা নীতি নির্ধারণী পর্যায়ে থাকলে সমাধান করা সহজ হয়। আর এ জন্যই সংসদ সদস্য হতে চান তিনি। দলের প্রধান (জননেত্রী শেখ হাসিনা) যদি তার ওপর আস্থা রেখে দলীয় মনোনয়ন দেন তাহলে দলের জন্য শেষ রক্তবিন্দু দিয়ে কাজ করে যাবেন তিনি। আর দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতি করার কারণে মনোনয়ন পাওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী মোঃ লিয়াকত জাহান শিপন। তার মতে রাজনৈতিক ক্যারিয়ার ও কর্মজীবনের কারণে দলের প্রধান তাকে বিমুখ করবেন বলে মনে হয় না।

এক প্রশ্নের জবাবে মোঃ লিয়াকত জাহান শিপন বলেন, আন্দোলন, সংগ্রাম, রাজনীতি ও নির্বাচনী মাঠে আমি আছি। আর দলীয় নেতাকর্মী সহ জনগণও আমার সাথে আছেন। তবে আগামী নির্বাচনে দলের সিদ্ধাই চুড়ান্ত সিদ্ধান্ত।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে যদি এই আসনে দলীয় মনোনয়ন দেয়া হয়, আমি নির্বাচিত হয়ে এলাকার যেসব সমস্যা থাকবে তা সমাধানে কার্যকর ভূমিকা পালন করব। আর এলাকায় শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবো। সর্বোপরি আধুুনিক ঢাকা-৬ আসনে রূপান্তর করবো।

এসময় তিনি আরও বলেন, আওয়ামীলীগ আবারও ক্ষমতায় এসে এদেশের জনগণের কাঙ্খিত গণতন্ত্র টিকিয়ে রাখবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে থাকতে হবে। আর সেজন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী  শেখ  হাসিনার নেতৃত্ব ও তার নির্দেশ মেনে চলতে হবে। এদিকে, এ আসনের আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও তার সমর্থকরা বলেন, আওয়ামীলীগ  মনোনয়নের লড়াইয়ে এগিয়ে আছেন এই ত্যাগী নেতা । এলাকার উন্নয়নের স্বার্থে তার মতো মানুষেরই এমপি হওয়ার প্রয়োজন। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।


পরবর্তী খবর পড়ুন : এ্যাড. সানজিদা খানম এমপি’র পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা


আরও পড়ুন

শার্শায় পা হারানো নিপা পেল ট্যালেন্টপুলে বৃত্তি

শার্শায় পা হারানো নিপা পেল ট্যালেন্টপুলে বৃত্তি

হাসপাতালের কষ্টের বিছানায় মেয়ের পাশে নিরবে বসেছিলেন বাকরূদ্ধ বাবা-মা। এর ...

পিরোজপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

পিরোজপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচনী সংহিসতায় হলতা-গুলিশাখালী ইউনিয়নের জনি তালকুদার নামে ...

উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক ভালো হয়েছে: হাছান মাহমুদ

উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক ভালো হয়েছে: হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় ...

মৌলভীবাজারে একই পরিবারের ৫ জনের ইসলাম গ্রহণ

মৌলভীবাজারে একই পরিবারের ৫ জনের ইসলাম গ্রহণ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হিন্দু ধর্মাবলম্বী একই পরিবারের ৫ জন ইসলাম ...

টেকনাফে রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যানকে গুলি করলো দুর্বৃত্তরা

টেকনাফে রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যানকে গুলি করলো দুর্বৃত্তরা

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ...

দুই দেশের সম্প্রীতির সাইকেল শোভাযাত্রার দল বাংলাদেশে

দুই দেশের সম্প্রীতির সাইকেল শোভাযাত্রার দল বাংলাদেশে

মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে ভারত-বাংলাদেশ ওয়াল্টন সম্প্রীতির সাইকেল শোভাযাত্রা ...

হাসপাতালের শুয়েই কোচিং শিক্ষকের অপর্কমের ফিরিস্তি দিলো সেই ছাত্রী!

হাসপাতালের শুয়েই কোচিং শিক্ষকের অপর্কমের ফিরিস্তি দিলো সেই ছাত্রী!

হাত-পায়ের ব্যান্ডেজ নিয়ে হাসপাতালের বিছানায় শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছে ১৩ বছরের ...

ভূরুঙ্গামারীর ৩ লাখ লোকের জন্য মাত্র ৩ জন চিকিৎসক

ভূরুঙ্গামারীর ৩ লাখ লোকের জন্য মাত্র ৩ জন চিকিৎসক

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৩ লাখ লোকের চিকিৎসা চলছে মাত্র তিনজন চিকিৎসক ...