গত ২৪ ঘণ্টায় নতুন কোনো আক্রান্ত নেই

প্রকাশ: ২৯ মার্চ ২০২০     আপডেট: ২৯ মার্চ ২০২০ |

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এ নিয়ে গত দুদিনে প্রাণঘাতী এই ভাইরাসটিতে নতুন করে কেউ আক্রান্ত হয়নি। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা আগে যা ছিল তা-ই আছে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে দেশের সবশেষ পরিস্থিতি জানাতে রোববার দুপুরে অনলাইন লাইভ ব্রিফিংয়ে আসেন আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ সময় ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের কারও দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি। দেশে আজ পর্যন্ত ৪৮ জন শনাক্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ১৫ জন।

অনলাইন ব্রিফিংয়ে তিনি দেশবাসীকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেয়া নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।প্রসঙ্গত গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে তিনজনকে শনাক্ত করা হয়। তখন বলা হয়, এই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। তাদের কাছ থেকে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত দেশে পাঁচজন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গত ১৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে।