ঢাকায় আরেক চিকিৎসক করোনায় আক্রান্ত

প্রকাশ: ২৭ মার্চ ২০২০ |

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

রাজধানীতে আরেক চিকিৎসক করোনাভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত চিকিৎসক একটি বেসরকারি হাসপাতালে গত শনিবার করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা দিয়েছিলেন। এ নিয়ে ওই হাসপাতালের দুই চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন।

এর আগে এক ব্যক্তি ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি তীব্র শ্বাসকষ্ট নিয়ে একাধিক হাসপাতাল ঘুরে সেখানে গিয়েছিলেন। তার অবস্থা গুরুত্ব হওয়ায় একাধিক চিকিৎসক তাকে আইসিইউতে সেবা দেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি মারা যান।

পরে ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত হয় জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এজন্য তাকে চিকিৎসা দেয়া চিকিৎসকদের কোয়ারেন্টাইনে রাখা হয়। কোয়ারেন্টাইনে থাকা চিকিৎসকদের মধ্যে ইতোপূর্বে একজন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার আরেকজন আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশের শীর্ষ স্থানীয় একটি সংবাদমাধ্যম।

বাংলাদেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৪ জন। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে রাজধানীর মহাখালীতে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এরমধ্যে মারা গেছেন পাঁচ জন।