জাবি ছাত্রলীগের উদ্যেগে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

প্রকাশ: ২৬ মার্চ ২০২০ |

নুর হাছান নাঈম, জাবি ■ বাংলাদেশ প্রেস

সারা বিশ্বের মত বাংলাদেশে ও বেড়ে চলছে নভেল করোনা ভাইরাস সংক্রমিত রোগীর সংখ্যা। এমন পরিস্থিতিতে সচেতনতা তৈরি করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যেগে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের গেরুয়া, ইসলামনগর, প্রধান ফটক (ডেইরী গেইট), জয়বাংলা (প্রান্তিক) গেইট এলাকায়  রিকশাচালক, দিনমজুর ও নিরাপত্তারক্ষীদের মাঝে ২শত হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক পরিয়ে দেয়ার দেয়ার পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করেন তারা।

এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা কোন ধরনের গুজবে বিভ্রান্ত না হয়ে সরকারের গৃহিত পদক্ষেপ মেনে চলার জন্য অনুরোধ জানান।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান শাওন বলেন, বৈশ্বিক প্রাণঘাতি  করোনা ভাইরাস  প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সচেতনতা গড়ে তুলতে আমরা এ ধরণের উদ্যেগ নিয়েছি। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের  অনুপ্রেরণায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি কর্মী অসহায় খেটে খাওয়া মানুষের পাশে রয়েছে। আমাদের এ ধরণের উদ্যোগ আগামীতে ও অব্যাহত থাকবে।

এ সময় আর ও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের  মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলম শেখ , সহ-সম্পাদক আব্দুল্লাহ আল আজিম সৈকত, তানজিলুল ইসলাম এবং হাবিবুর রহমান লিটন সহ অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য করোনা ভাইরাস প্রতিরোধ ও সচেতনতার লক্ষ্যে   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে গঠন করা হয়েছে  করোনা ভাইরাস পর্যবেক্ষণ ও প্রতিরোধ  সেল।