তৃতীয় বর্ষে ছাত্র অধিকার পরিষদ, জাবিতে আনন্দ মিছিল

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারী ২০২০ |

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

সাধারণ ছাত্র অধিকার পরিষদের ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে আনন্দ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদ। 

সোমবার বিকেল তিনটায় সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল, সমস্বরে শহীদ মিনারে জাতীয় সংগীত এবং কেক কেটে ২য় বর্ষপূর্তি উদযাপন করে। 

এসময় সভাপতি আরমানুল ইসলাম খান বলেন, সাধারণ ছাত্র অধিকার পরিষদ নতুন নামে নতুন ভাবে আগামী দিনের কার্যক্রমে এগিয়ে যাবে। দলীয় দাসত্ব ও লেজুড়বৃত্তি থেকে বেরিয়ে অন্যায় অনিয়মের বিরুদ্ধে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নামে দুই বছর আগে তাদের যাত্রা শুরু করে। যে কোন যৌক্তিক দাবিতে ছাত্র অধিকার পরিষদ রাজপথে আন্দোলন সংগ্রামে অতীতে ছিল এবং সামনে থাকবে। 

এ সময় তিনি আরও বলেন, নবীন ছাত্রদেরকে মুক্তিযুদ্ধ,সাম্য ও গণমানুষের পক্ষে অধিকার  আদায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয় ছাত্র অধিকার পরিষদে যুক্ত হবার আহ্বান জানাচ্ছি। 

৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শাকিল-উজ-জামান বলেন, বৈষম্যহীন সোনার বাংলা গড়তে ১৯৭১ সালে দেশে যুদ্ধ হয়েছে ঠিকই কিন্তু স্বাধীনতার ৪৯ বছর পেরিয়ে গেলে ও বৈষম্য ঠিকই রয়েছে। এ বৈষম্যের বিরুদ্ধে কোটা সংস্কারের লক্ষ্যে আমাদের যাত্রা শুরু হয়। যখনই আমরা কোন যৌক্তিক দাবিতে রাজপথে নেমেছি বিভিন্নভাবে নির্যাতন ও হয়রানীর শিকার হয়েছি,তবু ও আমরা পিছপা হয়নি। নতুন বর্ষে আর ও গতিশীলভাবে ছাত্র অধিকার পরিষদের কার্যক্রম এগিয়ে যাবে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় সংসদের সভাপতি মিখা পীরেগু, ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) জাবি শাখার সভাপতি মাহাথির মোহাম্মদ, সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য সরকারী চাকরিতে কোটা সংস্কারকে কেন্দ্র করে গড়ে ওঠে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সোমবার বর্ষপূর্তিতে নাম পরিবর্তন করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নামে নতুন নামে যাত্রা শুরু করে সংগঠনটি।