প্রধানমন্ত্রীকে আইএস দিয়ে হত্যার হুমকির অভিযোগ এনে মামলা

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯     আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯ |

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীককে অপহরণে ব্যর্থ হয়ে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের জঙ্গিগোষ্ঠী আইএস দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে দাবি করে একটি মামলার আবেদন করা হয়েছে ঢাকা সিএমএম আদালতে।

এবি সিদ্দিকীক তার আবেদনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১২ জন ও অজ্ঞাতনামা ৫ জনকে আসামি করেছেন।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমানের আদালতে এ আবেদন করা হয়। এর ওপর শুনানি শেষে আদালত পরে আদেশ দেবেন বলে জানান আইনজীবী আবুল কালাম আজাদ।

মামলার অপর আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, দলের ঢাকা মহানগর উত্তর কমিটির ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, জামায়াতের রোকন শাহ আলী বাগদাদী (রা.) কামিল মাদ্রাসার সাময়িক বহিষ্কৃত উপাধ্যক্ষ আফজাল হোসেন, মাদ্রাসার অধ্যাপক মুজিবুর রহমান ও আবদুল করিম, হাফেজ মোহাম্মদ দিদারুল ইসলাম, আমিনুল হক বাবু এবং ফারুক আহমদ।

মামলার আরজিতে অভিযোগ করা হয়, গত ৬ ডিসেম্বর বিকাল সাড়ে চারটার দিকে রাজধানীর দারুস সালাম থানার শাহআলী মাকের্টের পূর্ব কোণে বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটির ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেলের লোক পরিচয়ে অজ্ঞাতনামা ৫ জন ব্যক্তি বাদীকে অপহরণের চেষ্টা করেন। কিন্তু তাতে সফল না হয়ে তারা জানায়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলটির সব নেতাকর্মীর বিরুদ্ধে থাকা মামলা প্রত্যাহার না করলে জঙ্গি গোষ্ঠী আইএস দিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলার মতো ঘটনা ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার পরিবারকে হত্যা করা হবে। এই নির্দেশ অপর আসামিরা দিয়েছেন জানিয়ে তারা চলে যায় বলে মামলায় উল্লেখ করা হয়।