শতভাগ বর্জ্য অপসারণের দাবি দুই মেয়রেরঃ কিছু জায়গায় পশুর বর্জ্য পড়ে থাকতে দেখা গেছে

প্রকাশ: ১৩ আগস্ট ২০১৯     আপডেট: ১৩ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

বেঁধে দেয়া ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীতে কোরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারণের দাবি করা হলেও এখনও বেশ কিছু জায়গায় স্তূপাকারে পড়ে থাকতে দেখা গেছে পশুর বর্জ্য। যদিও দুই মেয়র বলছেন অল্প সময়ের মধ্যেই বাকি বর্জ্য অপসারণ করা হবে। তবে, তাতে আশ্বস্ত হচ্ছেন না নাগরিকরা।

দুই মেয়রের প্রতিশ্রুতি বাস্তবায়নে মঙ্গলবার সকাল থেকেই দ্বিতীয় দিনের মত কোরবানির পশুর বর্জ্য অপসারণ শুরু করে দুই সিটি কর্পোরেশন।

মঙ্গলবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে দুই মেয়র দাবি করেন, নির্ধারিত সময়ের মধ্যেই নগরী শতভাগ কোরবানির বর্জ্যমুক্ত হয়েছে। দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, 'ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কোরবানির প্রথম দিনের বর্জ্য যথাসময়ে অপসারণ করেছে। কোথাও এমনটা হতে পারে, কোরবানির বর্জ্য পড়ে থাকতে পারে। এ কারণে হটলাইন নাম্বার দেয়া হয়েছে।'

উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানান, 'আমরা দুপুর দুইটার মধ্যে যে সকল বর্জ্য ছিলো, সেগুলো পরিষ্কারের কাজ শেষ করতে পেরেছি। আপনারা যে তথ্য দিচ্ছেন যে অনেক জায়গায় বর্জ্য রয়ে গেছে, এর সাথে কোথাও এমনটা হলে সে বিষয়ে কোন তথ্য থাকলে আপনাদের সঙ্গে নিয়েই আমরা কাজ করবো।'

তবে, শতভাগ বর্জ্য সরানোর দাবির বিপরীতে ভিন্ন চিত্র দেখা গেছে বহু জায়গায়। গত ২৪ ঘণ্টায়ও চোখে পড়েনি কোনও পরিচ্ছনতাকর্মী। এদিকে, ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন স্থানে পশু কোরবানি দিয়েছেন অনেকে।