এডিসের লার্ভা পাওয়ায় পারটেক্স গ্রুপ ও ১০ ভবন মালিককে জরিমানা

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

ভবন ও আশেপাশে এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর ১০টি ভবন কর্তৃপক্ষ ও পারটেক্স গ্রুপকে সবমিলিয়ে ৪ লাখ ২৮ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত নয়াপল্টন, সেগুনবাগিচা, তোপখানা, ধানমণ্ডি, যাত্রাবাড়ি এলাকায় অভিযান চালান। আর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান মহাখালী ওয়্যারলেস গেট এলাকায়।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হোসেন ৫০ নয়াপল্টনে ইস্টার্ন ভিউকে ৭৫ হাজার টাকা জরিমানা করেন। এভাবে ধানমণ্ডি ৮/এ (নতুন) সড়কের ৩১৭, ৩১৭/১ এবং ৩১৭/২ হোল্ডিংয়ে লার্ভা পাওয়ায় এস ফার্ম লিমিটেডের নির্মাণাধীন ভবনকে ৫০ হাজার টাকা, ২৪/এ/বি তোপখানা রোডের ভবন মালিককে ৫০ হাজার টাকা, ১৭/১ লালবাগ, জগন্নাথ সাহা হোল্ডিংয়ের মালিককে ১০ হাজার টাকা ও যাত্রাবাড়ি এলাকার পাঁচটি বাড়ির মালিককে মোট ৪৩ হাজার টাকাসহ সবমিলিয়ে দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত মহাখালী ওয়্যারলেস গেট এলাকায় অভিযানে গেলে পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ের পেছনে একটি বড় গরুর খামারে অপরিচ্ছন্ন, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশ পান। সেখানে বেশ কিছু পরিত্যক্ত টায়ার, কন্টেইনার, বোতল, মোটরসাইকেলসহ বিভিন্ন পাত্রের ভেতরে এডিস মশার লার্ভা পান। এ কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার পারটেক্স গ্রুপকে ২ লাখ টাকা জরিমানা করেন। এ সময় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।