নুসরাত হত্যা : বিচার দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশ: ১৮ এপ্রিল ২০১৯ |

জাককানইবি প্রতিনিধি ■ বাংলাদেশ প্রেস

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের উদ্যোগে নুসরাত জাহান রাফির প্রতি যৌন হয়রানি ও অগ্নিসংযোগে নৃশংস হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১৮ এপ্রিল দুপুর ১২ টায় কলাভবনের নিচে এই মানববন্ধন ও মৌন মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা পদক্ষিন করে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড.মোঃ হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল আমীন, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ড.সিদ্ধার্থ দে (সিধু) প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, সহকারী প্রক্টর মোঃ আল জাবির, সহকারী প্রক্টর নীলা সাহা, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাজ স্বর্ন প্রভা, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মামুন রেজা।

অলোচনা সভায় বক্তারা বলেন, আমরা কেউ তাকে চিনতাম না, তার প্রতিবাদের জন্য সে আজকে আমাদের কাছে একটি প্রতিবাদী নাম, সবসময়ই শুধু সকল কাজের জন্য প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে থাকলে হবে না,নিজেদের জায়গা থেকেও সচেতন হতে হবে। আমরা চাই আইনের ফাঁক দিয়ে যেন কেউ বের হয়ে না যায়, সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। বিদ্রোহী কবির নামে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সবসময়ই সকল অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার থেকেছে,ভবিষ্যতেও কোন অন্যায়ের সাথে আমরা আপোস করবো না।